তুচ্ছ ঘটনায় অধ্যক্ষ লাঞ্ছিত, মারধরের অভিযোগ

প্রকাশিত : ৩০ আগস্ট ২০২১

গলাচিপা( পটুয়াখালী) প্রতিনিধি: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গলাচিপার পাতাবুনিয়া আদর্শ কৃষি ও কারিগরি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও এমএলএসএসকে লাঞ্ছিত করে মারধরের অভিযোগ ওঠেছে বকুলবাড়িয়া ইউপি চেয়ারম্যান জাফর খানের বিরুদ্ধে। এ ঘটনায় অধ্যক্ষ মু. মহসিন উদ্দিন বাদী হয়ে গলাচিপা থানায় আইনগত ব্যবস্থা গ্রহণের আবেদন করেছেন। অভিযোগে চেয়ারম্যান বাহিনীর সদস্য ফিরোজ আলম, সোহেল ও চেয়াম্যান আবু জাফর খানসহ ৯ জনের নাম উল্লেখ করা হয়েছে। ঘটনার সত্যতা স্বীকার করেন কলেজের গভর্নিং বডির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার। তবে ঘটনাটি নিয়ে আগামীকাল মঙ্গলবার বিবাদমান দুই পক্ষকে নিয়ে বসার কথা রয়েছে বলেও তিনি জানান।

এ ঘটনায় এলাকায় ক্ষোভ বিরাজ করছে। অভিযোগ সূত্র ও অধ্যক্ষ মহসিন জানান, গত ছয় মাস ধরে পাতাবুনিয়া আদর্শ কৃষি ও কারিগরি মহাবিদ্যালয়ের নতুন ভবনের কাজ চলছে। নির্মাণের কাজটি পটুয়াখালীর একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি পেলেও তদারকির দায়িত্বে রয়েছেন স্থানীয় চেয়ারম্যান মো. আবু জাফর খান। এ কারণে কলেজটির একটি কক্ষ ঠিকাদারের বিভিন্ন নির্মাণ সামগ্রী রেখেছেন। গত বৃহস্পতিবার সকালে চেয়ারম্যানের ছেলে জাহিদুল ইসলাম সিমেন্টের খালি বস্তা নেওয়ার জন্য কলেজটির এমএলএসএস আপ্তের আলীর কাছে চাবি চাইলে তিনি দিতে অসম্মতি দেন।

এ নিয়ে আপ্তের আলীর সাথে চেয়ারম্যানের ছেলের বাকবিতণ্ডা হয়। পরে চেয়ারম্যান অধ্যক্ষকে বিষয়টি জানান। তিনি তাকে কলেজ লাইব্রেরিতে চায়ের দাওয়াত দেন। চেয়ারম্যান জাফর খা কলেজে এসেই আপ্তের আলীকে দেখে উত্তেজিত হয়ে ওঠেন। তার সাথে থাকা ২০-২৫ জন বহিরাগত ও লোককে হুকুম দেন আপ্তের আলিকে মারতে। পরে আপ্তের আলীকে মারধর করা হয়।বিষয়টি নিয়ে কলেজের গভর্নিং বডির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমারের সাথে আলোচনা করে ফিরোজ খান, মো. সোহেল খান, মো. নাসির খান, মো. রুবেল খান, মাইনুল খান, মো. হাসান, মো. জাহিদুল ও মো. আবু জাফরকে অভিযুক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য থানায় অভিযোগ করা হয়েছে। অধ্যক্ষ মো. মহসিন উদ্দিন আরো বলেন, থানায় অভিযোগের পর চেয়ারম্যান আমার ওপর বিভিন্ন চাপ সৃষ্টি করছেন।

অভিযুক্ত বকুলবাড়িয়া ইউপি চেয়ারম্যান মো. আবু জাফর খান বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কিছু উচ্চ স্বরে কথা হয়েছে। কিন্তু মারধরের ঘটনা ঘটেনি। পাতাবুনিয়া আদর্শ কৃষি ও কারিগরি মহাবিদ্যালয়ের গভর্নিং বডির সদস্য বাবুল সর্দর বলেন, মারধরের ঘটনা সত্য। চেয়ারম্যান আবু জাফরের বাড়ির কাছে প্রতিষ্ঠানটি হওয়ায় বিভিন্ন সময় তারা প্রভাব বিস্তার করতে চান। পাতাবুনিয়া আদর্শ কৃষি ও কারিগরি মহাবিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার বলেন, ঘটনা শুনেছি। এ ঘটনায় থানায় একটি অভিযোগও হয়েছে। আমরা বিবাদমান দুই পক্ষকে নিয়ে মঙ্গলবার বসব। গলাচিপা থানার ওসি এম এস শওকত আনোয়ার ইসলাম বলেন, এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি নথিভুক্ত হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত লিখুন :