শাহজালালে ৩ কেজি স্বর্ণের বারসহ যাত্রী আটক

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২১

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরব থেকে আসা এক যাত্রীকে প্রায় তিন কেজি ওজনের ২৫ পিস স্বর্ণের বারসহ আটক করেছে ঢাকা কাস্টম হাউজের প্রিভেন্টিভ দল। পাসপোর্ট অনুসারে ওই যাত্রীর নাম মোহাম্মদ রিপন। তার গ্রামের বাড়ি কুমিল্লায়। শুল্ক ফাঁকি দিয়ে স্বর্ণ ‘চোরাচালান করতে গিয়ে’ ওই যাত্রী শাহজালালে এসে ধরা পড়েন। তার কাছ থেকে জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় দুই কোটি টাকা বলে জানিয়েছে কাস্টমস।

ঢাকা কাস্টম হাউজের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মো. সানোয়ারুল কবীর বৃহস্পতিবার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বুধবার রাত ১১টা ১২ মিনিটের দিকে সৌদি এয়ারলাইনসের এসবি- ৮০৪ নম্বরের ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা কাস্টম হাউজের (প্রিভেন্টিভ) টিমের সদস্যরা ওই ফ্লাইট থেকে এক যাত্রীকে আটক করে। পরে যাত্রীর হাতে থাকা হুডি জ্যাকেটের হাতা থেকে ২৫ পিস স্বর্ণের বার পাওয়া যায় যার ওজন প্রায় তিন কেজি।

আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য দুই কোটি টাকা। জব্দকৃত স্বর্ণের বারগুলো ঢাকা কাস্টম হাউজে জমা আছে বলে জানান এই কর্মকর্তা। তিনি আরও জানান, আটক যাত্রীর বিরুদ্ধে কাস্টমস আইনের সংশ্লিষ্ট ধারা ও বিধি মোতাবেক ফৌজদারি আইনে মামলা দায়ের করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।

আপনার মতামত লিখুন :