নারায়ণগঞ্জের ফতুল্লায় ফ্ল্যাটে বিস্ফোরণ: ২ নারী নিহত

প্রকাশিত : ১২ নভেম্বর ২০২১

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ভবনে জমে থাকা গ্যাস বিস্ফোরণে দেয়ালচাপায় আহত আরো একজন নিহত হয়েছেন। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে দুজনে দাঁড়ালো। শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত মঙ্গোলী রাণী পোশাক কারখানার শ্রমিক ছিলেন। স্বজনরা জানান, মঙ্গোলীর মেয়ের পা ভেঙে গেছে। তিনি সকালে মেয়েকে নিয়ে কবিরাজের কাছে যাচ্ছিলেন। ওই বাড়ির সামনে দিয়ে যাওয়ার সময় বিস্ফোরণে দেয়াল ভেঙে মঙ্গোলীর গায়ের ওপর পড়ে। তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। সেখানেই তিনি মারা যান।

শুক্রবার সকাল ৭টার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লার পূর্ব শিয়াচর এলাকায় পাঁচতলা একটি ভবনের নিচ তলায় জমে থাকা গ্যাসে বিস্ফোরণ হয়। ঘটনাস্থলেই পোশাক শ্রমিক মায়া রাণীর মৃত্যু হয়। পরিবার নিয়ে ওই ভবন লাগোয়া একটি ঘরে ভাড়া থাকতেন তিনি। এ ঘটনায় দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন আটজন। ফায়ার সার্ভিসের উপপরিচালক দিনমনি শর্মা বলেন, ভবনের নিচ তলায় গ্যাসের লাইন থেকে লিক হওয়া গ্যাস জমে ছিল; দরজা-জানালাও বন্ধ ছিল। বৈদ্যুতিক সুইচ অথবা চুলা জ্বালানোর সময় বিস্ফোরণ হয়ে আগুন লেগে যায় বলে ধারণা করা হচ্ছে।

তিনি বলেন, ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। অন্য তলার বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে। পুরো ভবন সিলগালা করার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানানো হয়েছে। জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের সমন্বয়ে আমরা এ ঘটনার তদন্ত শুরু করেছি।অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তোফাজ্জল হোসেন জানান, ভবনটি সিলগালা করা হয়েছে। লাশ দাফনের জন্য দুই পরিবারকে ২০ হাজার টাকা করে দেওয়া হবে।

আপনার মতামত লিখুন :