ভাল সাংবাদিক হতে হলে প্রশিক্ষণের বিকল্প নাই: বিচারপতি মমতাজ উদ্দিন

প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২১

বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক চেয়ারম্যান ও বাংলাদেশ সিনিয়র সিটিজেনস ওয়েলফেয়ার সোসাইটির চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, ভাল মানের সাংবাদিক হতে হলে প্রশিক্ষণের কোন বিকল্প নাই। তিনি আরো বলেন সাংবাদিকতা করতে হলে বিষয়ভিত্তিক জ্ঞানচর্চা ও আইন সম্পর্কে ওয়াকিবাল থাকতে হবে। তিনি মঙ্গলবার সকালে ধানমন্ডিতে তার নিজস্ব কার্যালয়ে ফেডারেশন অব বাংলাদেশ জানার্লিষ্ট অরগানাইজেশন (এফবিজেও) এর নব নির্বাচিত নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

এফবিজেও এর চেয়ারম্যান লায়ন এইচ এম ইব্রাহিম ভূঁইয়ার সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন, রুর‌্যাল জানার্লিষ্ট ফাউন্ডেশন (আরজেএফ) এর চেয়ারম্যান এস.এম জহিরুল ইসলাম। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিনিয়র সিটিজেনস ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ ফজলুল হক, বাংলাদেশ প্রাইভেট ডেন্টাল সার্জন এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি প্রফেসর মোহাম্মদ আমিনুল ইসলাম।

মতবিনিময়কালে এফবিজেও’র মহাসচিব মোঃ শামছুল আলম, যুগ্ম মহাসচিব সৈয়দ ওমর ফারুক, প্রচার ও প্রকাশনা সচিব মোঃ শাফিউর রহমান কাজী ও এফবিজেও’র কাউন্সিলর ও আরজেএফ এর সাধারণ পরিষদ সদস্য রুবিনা শেখ উপস্থিত ছিলেন। মতবিনিময় সভার সভাপতি লায়ন এইচ এম ইব্রাহিম ভূঁইয়া বলেন, সাংবাদিক সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ করে অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে বেগবান করতে কাজ করবো ইনশাআল্লাহ এফবিজেও।

মতবিনিময় সভার প্রধান অতিথি বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ এফবিজেও’র সার্বিক সফলতা কামনা করেন এবং সকল ইতিবাচক কাজের সাথে একাত্বতা ঘোষণা করেন।

আপনার মতামত লিখুন :