মৌলভীবাজারে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে সাংবাদিক ওরিয়েন্টেশন সভা

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০২১

মশাহিদ আহমদ, মৌলভীবাজার: মৌলভীবাজারে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে সাংবাদিকদের ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা কার্যালয় হল রুমে আজ ৭ ডিসেম্বর বিকাল ৪টায়। মৌলভীবাজার সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদের সভাপতিত্বে ও সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সুমন চন্দ্র দেব নাথ এর সঞ্চালনায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,জেলা তথ্য কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন, মৌলভীবাজার প্রেসক্লাবে সাধারণ সম্পাদক পান্না দত্ত।

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন নিয়ে নানা তথ্য ও ভিডিও চিত্র উপস্থাপন করেন ডাঃ মাহি। ওরিয়েন্টেশন সভায় জানানো হয়- জেলায় আগামী ১১ ডিসেম্বর থেকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ অনুষ্ঠিত হবে। এ ক্যাম্পইনে জেলায় মোট ২ লাখ ৭৫ হাজার ৫৩ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে রয়েছে ৬ থেকে ১১ মাস বয়সী ২৯ হাজার ২শত৩১ জন শিশু এবং ১২ থেকে ৫৯ মাসের ২ লাখ ৪৫ হাজার ৮শ ২২ জন শিশু।

জেলার ৭ উপজেলার ৬৭ ইউনিয়ন ও পৌরসভাসহ এ কর্মস‚চী পালিত হবে। ক্যাম্পেইন বাস্তবায়নে কাজ করবেন ২শত৪২ জন স্বাস্থ্য সহকারী, ২শত ৪২ জন পরিবার কল্যাণ সহকারী ও ৯ জন টিকাদান কর্মী। ওরিয়েন্টেশন সভায় প্রিন্ট ও ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার ৪০ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত লিখুন :