অপহৃত দুই রোহিঙ্গা অপহরণের ৪ দিন পর উদ্ধার

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০২১

অপহরণের ৪ দিন পর কক্সবাজারের টেকনাফের জাদিমুড়া ২৭নং ক্যাম্প এলাকা থেকে অপহৃত দুই রোহিঙ্গাকে উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা। শুক্রবার (২৪ ডিসেম্বর) সকালে ঐ ক্যাম্পের তারকাঁটার বেষ্টনীর বাইরে পাহাড়ের পাদদেশ থেকে তাদের উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে অপহরণকারী দুইজনকে আটক করেছে এপিবিএন।

উদ্ধারকৃত অপহৃতরা হলেন- জাদিমুড়া ক্যাম্পের বাসিন্দা রশিদ আহমদের ছেলে মৌলভী ছালে আহমদ (৩৭) ও একই ব্লকের সিদ্দিকের ছেলে আব্দুস সালাম (৪৫)। অপহৃতদের উদ্ধার ও অপহরণকারীদের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক।

এসময় তিনি বলেন, গত ২০ ডিসেম্বর রাতে জাদিমুড়া ২৭নং ক্যাম্পের বাসিন্দা রশিদ আহমদের ছেলে মৌলভী ছালে আহমদ ও সিদ্দিকের ছেলে আব্দুস সালামকে অপহরণ করে পাহাড়ের দিকে নিয়ে যায় দুষ্কৃতিকারীরা। বিষয়টি তাদের স্বজনেরা এপিবিএনকে অবহিত করে। ঘটনার পর থেকে জাদিমুড়া ক্যাম্পের দায়িত্বরত এপিবিএন পুলিশের একটি দল বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে।

তিনি আরও জানান, অপহরণের সাথে জড়িত সন্দেহে স্থানীয় হ্নীলা দমদমিয়া এলাকার নুর আলমের ছেলে আবদুল্লাহ (৩০) ও একই এলাকার নুর আলমের আইয়াস প্রকাশ রুবেলকে (২২) আটক করে এবং ভিকটিমদের উদ্ধারে অভিযান অব্যাহত রাখা হয়। পরে ক্যাম্পের তারকাঁটার বেষ্টনীর বাইরে পাহাড়ের পাদদেশ থেকে অপহৃতদের উদ্ধার করা হয়। উদ্ধারকৃত রোহিঙ্গা ও আটককৃত দুইজনের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

 

আপনার মতামত লিখুন :