১০০ শিক্ষার্থীর পড়ালেখার দায়িত্ব নিল চরৈবেতি ফাউন্ডেশন

প্রকাশিত : ১০ জানুয়ারি ২০২২

টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার বেরীবাইদ ইউনিয়নের দক্ষিণ জাঙ্গালিয়া গ্রামে আলোর ভুবন আদর্শ প্রাথমিক বিদ্যালয় নামে একটি বিদ্যালয়ের ১০০ জন শিক্ষার্থী পড়ালেখা বন্ধ হয়ে যাওয়ার হুমকির মুখ থেকে রক্ষার দায়িত্ব নিয়েছে চরৈবেতি ফাউন্ডেশন।গত বছরের ১৬ নভেম্বর এই বিদ্যালয়ের পরিচালক সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করেন যে, আলোর ভুবন আদর্শ প্রাথমিক বিদ্যালয় নামে একটি স্কুল বিক্রি করা হবে যেখানে প্রায় ১০০ জন শিক্ষার্থী বিনা মূল্যে পড়াশোনা করে। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন টিভি চ্যানেলে এ খবর ছড়িয়ে পড়ে।

চরৈবেতি ফাউন্ডেশন খবরটি লক্ষ্য করেছে এবং আলোর ভুবন আদর্শ প্রাথমিক বিদ্যালয়কে ডুবে যাওয়া থেকে রক্ষা করার জন্য একটি উদ্যোগ নেয়। যেখানে ১০০ জন্য শিক্ষার্থী অধ্যয়নরত এবং তাদের ভবিষ্যতের জন্য একটি আলো দেখতে চায়। তাই এই বিষয়গুলো বিবেচনা করে গত ০৭ই জানুয়ারি, শুক্রবার আলোর ভুবন আদর্শ প্রাথমিক বিদ্যালয়ের ১৪তম বর্ষের অনুষ্ঠানে চরৈবেতি ফাউন্ডেশন এবং আলোর ভুবন আদর্শ প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ১ বছরের জন্য প্রতি মাসে ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা সাহায্য করার জন্য একটি প্রণোদনা চুক্তি স্বাক্ষরিত হয় যার মধ্যে বিদ্যালয়ের অন্যান্য পরিচালনা কার্যক্রম সহ প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের বেতন অন্তর্ভুক্ত রয়েছে।

এ উপলক্ষে চরৈবেতি ফাউন্ডেশন শীতকালীন সহায়তা কম্বল হিসাবে, কোভিড-১৯ সুরক্ষা সরঞ্জাম এবং শিশুদের জন্য দুপুরের খাবার বিতরণ করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ আনসার উল্লাহ, বিশিষ্ট শিক্ষাবিদ, ব্যবস্থাপনা পরিচালক, তোষা ক্রিয়েশন লিমিটেড এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো: জুলহাস উদ্দিন, চেয়ারম্যান, ৩ নং বেরীবাইদ ইউনিয়ন, সাইফুজ্জামান বাবু, পরিচালক: তোষা ক্রিয়েশন লিমিটেড। মো: ফয়সাল রহমান, প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক, চরৈবেতি ফাউন্ডেশন। যাষ্টিনা নকরেক, আলোর ভুবন আদর্শ প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি, উপজেলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, মধুপুর টাঙ্গাইল।

 

আপনার মতামত লিখুন :