কিশোরীকে ধর্ষণের পর হত্যা করে ফের ধর্ষণ করে হাসান

প্রকাশিত : ২১ মার্চ ২০২২

মাগুরার শ্রীপুর উপজেলার হাট শ্রীকোল গ্রামের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় নসিমন চালক হাসান শেখকে (২৩) আটক করেছে র‌্যাব-৬। হাসান শেখ (২৩) শ্রীকোল গ্রামের ফজলুক শেখের ছেলে। তিনি বিবাহিত ও পেশায় নসিমন চালক ছিলেন। রোববার (২০ মার্চ) সকাল ১০টায় শ্রীকোল গ্রামে ঘটনাস্থলের পাশেই সংবাদ সম্মেলনের আয়োজন করে র‌্যাব-৬। খুনি হাসানকে নিয়ে এ সংবাদ সম্মেলন করেন র‌্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার এম নাজিউর রহমান।

সংবাদ সম্মেলনে নাজিউর রহমান জানান, ১৭ মার্চ ‘জাতীয় শিশু দিবস’র দিনে বাড়ির পাশে নদীর চরে নিজেদের একটি রসুনের ক্ষেত দেখতে গিয়ে নিখোঁজ হয় শ্রীকোল মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী রাজিয়া খাতুন (১২)। পরদিন ১৮ মার্চ দুপুরে স্থানীয়রা বাড়ি থেকে মাত্র ৩০০ গজ দূরে নদীর পাশে একটি বাঁশ বাগানের নিচে রাজিয়ার মরদেহ দেখতে পায়। তখন পুলিশকে খবর দিলে শ্রীপুর থানা পুলিশ ওই দিন বিকেলে রাজিয়ার মরদেহ উদ্ধার করে।

তিনি জানান, ঘটনার পর থেকেই পুলিশ, সিআইডি ও র‌্যাবের কর্মকর্তারা গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা সহ হত্যাকাণ্ডের প্রকৃত কারণ ও খুনিকে খুঁজে বের করতে মাঠে নামে। শনিবার র‌্যাব-৬ এর সদস্যরা খুনি মো. হাসান শেখকে আটক করতে সক্ষম হয়। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে খুনি হাসান নিজেকে জড়িত থাকার কথা স্বীকার করে জানায়, ওই স্কুলছাত্রীকে প্রথমে মুখ চেপে ধরে ধর্ষণ করা হয়। এরপর মেয়েটি বাঁচার আকুতি জানালে তাকে ব্লেড দিয়ে তাকে গলা কেটে হত্যা করেন হাসান। হত্যা করার পরও পাষণ্ড হাসান মেয়েটিকে দ্বিতীয়বার ধর্ষণ করেন।

খুনি হাসান আরও জানায়, অনেক আগে থেকেই তিনি রাজিয়াকে ধর্ষণের পরিকল্পনা করেন। নদীর ধারে হাসান মাঝে মধ্যে গাঁজা সেবন করতেন। ঘটনার দিন রাজিয়াকে একা পেয়ে তিনি কৌশলে রসুন ক্ষেত থেকে রাজিয়াকে মুখ চেপে ধরে পাশের বাঁশ বাগানের নিচে এনে ধর্ষণ করেন। হত্যাকাণ্ডের সঙ্গে হাসান একাই জড়িত বলে র‌্যাব সাংবাদিকদের নিশ্চিত করে।

সংবাদ সম্মেলনে র‌্যাব-৬ এর অন্য কর্মকর্তা ছাড়াও শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকদেব রায়, শ্রীকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুতুবুল্লাহ হোসেন মিয়া, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি এবং মাগুরা ও শ্রীপুরের সাংবাদিকেরা উপস্থিত ছিলেন। এদিকে, স্কুলছাত্রী রাজিয়ার খুনির ফাঁসির দাবিতে হাট শ্রীকোল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী সকাল বেলা ১১টার দিকে বিদ্যালয় প্রাঙ্গণে মানববন্ধন কর্মসূচি পালন করে। এ সময় রাজিয়ার সহপাঠীরা কান্নায় ভেঙে পড়ে।

হাট শ্রীকোল মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু সাইদ মোল্ল্যা বলেন, ‘জাতীয় শিশু দিবস’র দিনে ষষ্ঠ শ্রেণির একজন ছাত্রীকে যেভাবে নির্মমভাবে ধর্ষণের পর হত্যা করা হয়েছে, আমরা সেই পাষণ্ড খুনির ফাঁসি দাবি করছি। রাজিয়ার বাবা মিখিজ শেখ বলেন, খুনি হাসানের ফাঁসি হলেই আমার মনি রাজিয়ার আত্মা শান্তি পাবে।

 

আপনার মতামত লিখুন :