কলাপাড়ায় যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

প্রকাশিত : ২৬ মার্চ ২০২২

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচির মধ্যদিয়ে পটুয়াখালীর কলপাড়ায় পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। সূর্যদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে বিজয় দিবসের সুচনা করা হয়। পরে শুরু হয় জাতির সুর্য সন্তান, বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।

পৌর শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠন একে একে শ্রদ্ধা নিবেদন জানায়। শনিবার সকাল ৬ টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তলোন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠনের নেতা কর্মীরা।

উপজেলা প্রশাসন উদ্যোগে পৌর শহরে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদিক্ষন করে। এছাড়া স্কুল, কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহনে সরকারী মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ মাঠে কুচকাওয়াজ প্রদর্শনি হয়। পরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়েছে।

এসব অনুষ্ঠানে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিববুর রহমান মহিব এমপি, সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ¦ মাহবুবুর রহমান তালুকদার, উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব তালুকদার, পৌর আওয়ামী লীগের সভাপতি বিপুল চন্দ্র হাওলাদার, কলাপাড়া থানার অফিসার ইনচার্জ মো.জসিমসহ উপজেলা আওয়ামী লীগের সহযোগী সংঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ দিবসটি পালন উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে সকল শিক্ষা প্রতিষ্ঠান, সরকারী, বেসরকারী ও ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এদিকে পর্যটন কেন্দ্র কুয়াকাটা ও মহিপুরে যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভীর্য ও নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে।

 

আপনার মতামত লিখুন :