যমুনার পানিতে তলিয়ে গেছে পাটুরিয়া-দৌলতদিয়ার ঘাট

প্রকাশিত : ২০ মে ২০২২

যমুনা নদীর পানি বৃদ্ধিতে ঘাট ডুবে যাওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে দিনভর যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে। শুক্রবার ছুটির দিন হওয় বাড়তি যানবাহনের চাপে হিমশিম খেতে হয়ে এ নৌরুটের যাত্রীদের। দুর্ভোগে পড়তে হয় চালকদেরও।বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয় সূত্রে জানা গেছে, যমুনা নদীর পানি গত ২৪ ঘণ্টায় ৮৭ সেন্টিমিটার বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার রাতে পাটুরিয়ার পাঁচ ঘাটের মধ্যে তিনটি পানিতে তলিয়ে যায়। সকাল থেকে কাজ করে ৪ ও ৫ নাম্বার ঘাট সচল করা হয়েছে। ১ নম্বর ঘাট সন্ধ্যা ৬টার দিকেও সচল করা যায়নি। ১৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। তবে ঘাট সংকটের কারণে সব ফেরি চালানো যাচ্ছে না।

মানিকগঞ্জ ট্রাফিক পুলিশের পাটুরিয়া ঘাটের নিয়ন্ত্রণ কক্ষের সর্বশেষ খবর অনুযায়ী, শুক্রবার সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত সব সময় সহস্রাধিক যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় ছিল। সন্ধ্যা ৬টার দিকে চাপ কমে গেলেও পাটুরিয়া জিরো পয়েন্ট এলাকা থেকে ঢাকামুখী এলাকায় দুই লেনে ও টার্মিনালে ছয় শতাধিক পণ্যবাহী ট্রাক, শতাধিক যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় আছে।

বিআইডব্লি­উটিসি আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ জানান, পানি বাড়ার কারনে পাটুরিয়ার তিনটি ও দৌলতদিয়ায় একটি ঘাট ডুবে যায়। শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত পাটুরিয়ার ৪ ও ৫ নাম্বার ঘাটটি সচল করা হয়। দৌলতদিয়ায় যেটি তলিয়ে গেছে সেটা সচল করার কাজ চলছে। এর কাজ শেষ না হওয়ায় শুক্রবার সন্ধ্যা ৬টার দিকেও পাটুরিয়ার ১ নম্বর ঘাট উঁচু করার কাজ শুরু করা যায়নি।

 

আপনার মতামত লিখুন :