লোডশেডিংয়ের প্রতিবাদে বিদ্যুৎ অফিসে এলাকাবাসীর অবস্থান

প্রকাশিত : ২৬ জুলাই ২০২২

সিলেটে ঘন ঘন লোডশেডিংয়ের প্রতিবাদে বিদ্যুৎ কার্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন নগরের কয়েকটি এলাকার বাসিন্দারা। গতকাল সোমবার বেলা ১১টার দিকে নগরের মীরাবাজার এলাকায় বিদ্যুৎ কার্যালয়ের প্রাঙ্গণে ঘন্টব্যাপী এ অবস্থান কর্মসূচি পালন করা হয়। এতে দর্জি পাড়া, সোনাপাড়াসহ কয়েকটি এলাকার শত শত বাসিন্দারা ঘন্টব্যাপী এ অবস্থান নেন।

এ সময় বিদ্যুৎ কার্যালয়ের কর্তৃপক্ষ না থাকায় তাঁরা মোবাইল ফোনে কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেন। বিদ্যুৎ কার্যালয়ের কর্তৃপক্ষ এলাকাবাসীকে বারবার লোডশেডিং না করে নির্দিষ্ট সময়ে লোডশেডিং করার আশ্বস্ত করেন। এতে তাঁরা অবস্থান কর্মসূচি প্রত্যাহার করেন।

অবস্থান কর্মসূচিতে এলাকাবাসীরা বলেন, এক সপ্তাহ ধরে ঘন ঘন লোডশেডিং হচ্ছে। সরকার লোডশেডিংয়ের যে নির্ধারিত শিডিউল দিয়েছেন সেটি না মেনে কর্তৃপক্ষ প্রতিদিন এক থেকে দেড় ঘণ্টা করে পাঁচ থেকে ছয় বার লোডশেডিং করছে। ফলে ব্যবসায়ীরা যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছেন, অন্যদিকে এলাকার বাসা-বাড়িতে বারবার লোডশেডিংয়ের ফলে বৈদ্যুতিক জিনিসপত্র নষ্ট হচ্ছে।

বাসাবাড়িতে বিশুদ্ধ খাবার পানিসহ রান্না করার জন্য পানি পাওয়া যাচ্ছে না। এ কারণে দুর্ভোগে পড়েছেন এলাকার বাসিন্দারা। শিক্ষার্থীরা লেখাপড়াও করতে পাচ্ছে না। তাঁরা দাবি করেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী লোডশেডিংয়ের যে শিডিউল দেওয়া হয়েছে সে অনুযায়ী যেন লোডশেডিং করার।

এই অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন স্থানীয় বাসিন্দা আব্দুর রাজ্জাক, সাবেক কাউন্সিলার দিনার খান হাসু, শফিকুর রহমান, সাম বাবু, কুটি দেব, গোপাল চন্দ্র রায়, সুক্রিয় চৌধুরী বাবলু, বিক্রম সিংহ, এজাজ আহমদ, লিমন আহমদ, সাহেদ আহমদ, মৌসুম, তপু প্রমুখ।

আপনার মতামত লিখুন :