আড়াই ঘন্টা চেষ্টায় রাজধানীর লালবাগে প্লাস্টিক কারখানার আগুন নিয়ন্ত্রণে


প্রকাশিত : ১৫ আগস্ট ২০২২

প্রায় আড়াই ঘন্টা চেষ্টায় রাজধানীর লালবাগের কামালবাগের প্লাস্টিক কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট। সোমবার (১৫ই আগস্ট) দুপুর ১২টার দিকে সেখানে আগুনের সূত্রপাত হয়। এরপর ২টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানান ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার খালিদা ইয়াসমিন।

তিনি বলেন, কামালবাগের দেবীদাস ঘাটের একটি পলিথিন কারখানায় আগুন লাগে। পরে আগুন একটি রেস্তোরাঁতেও ছড়িয়ে পড়ে। দুপুর ১২টায় আগুন লাগার খবর পেয়ে প্রথমে ১২টা ১৫ মিনিটে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ও পরে আরও ২টি ইউনিট পাঠানো হয়।

এই অগ্নিকাণ্ডের সূত্রপাত একটি হোটেলে সিলিন্ডার বিস্ফোরণ থেকে হয়েছে বলে জানিয়েছেন কয়েকজন প্রত্যক্ষদর্শী। তারা বলছেন সিলিন্ডার বিস্ফোরণের পর আগুন শুরুতে বিদ্যুতের ট্রান্সফরমারে যায়। সেখানে আরেক দফা বিস্ফোরণের পর প্লাস্টিকের খেলনা তৈরির কারখানায় আগুন লাগে।

এদিকে স্থানীয় ও উৎসুক জনতার কারণে আগুন নেভাতে বেগ পেতে হয় ফায়ার সার্ভিসকে। মাইকিং করে ফায়ার সার্ভিস কর্মীরা বলেন, ‘আপনারা প্লিজ সরে যান, দূরে যান। আমাদের আগুন নেভাতে দেন।’ এরপরও সেখানে মানুষের জটলা কমছে না। কেউ দাঁড়িয়ে আগুন দেখছেন, কেউ ভিডিও করছেন, কেউ আবার ফেসবুকে লাইভ করছেন।

অগ্নিকাণ্ডে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। হতাহতের কোনো খবর এখনও জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

 

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ