গলাচিপয় স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত সচিব


প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২২

সঞ্জিবদাস, গলাচিপা(পটুয়াখালী) প্রতিনিধি: হাসপাতাল সেবার মান উন্নয়নের লক্ষ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (নার্সিং মিডওয়াইফারি অনুবিভাগ) মোঃ এনামুল হক পটুয়াখালীর ৫০ শয্যা বিশিষ্ট গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন।

রোববার(১৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ টায় তিনি গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে আসেন। পরে হাসাপাতালে চিকিৎসা কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি,এক্স-রে,আল্ট্রাসনো,প্যাথলজি বিভাগ ও সাধারণ ওয়ার্ড এবং হাসপাতাল ভবন পরিদর্শন শেষে তিনি চিকিৎসক ও নার্সদের সাথে মতবিনিময় করেন।এ সময় অতিরিক্ত সচিব মো. এনামুল হক তৃণমূল দরিদ্র জনগণের মধ্যে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন। এছাড়া হাসপাতাল কর্তৃপক্ষ সচিব কে অত্র হাসাপাতালে কি কি সমস্যা ও সংকট রয়েছে এবং সেবার মান উন্নয়নে কি প্রয়োজন রয়েছে সে বিষয় অবগত করেন।

পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন,পরিচালক(অর্থ) ডা.মো.আমিনুল হক,পটুয়াখালী জেলা সিভিল সার্জন ডা.এস এম কবির হাসান,গলাচিপা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা.কাজী মো.আবদুল মমিন,আবাসিক মেডিকেল অফিসার ডা.মোহাম্মদ সাইফুল ইসলাম সহ সকল চিকিৎসকৃবৃন্দ, সিনিয়র স্টাফ নার্স, মিড ওয়াইফ, সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা.কাজী মো.আবদুল মমিন জানান, চিকিৎসা সেবায় হাসপাতালের সমস্যা উদ্ঘাটনপূর্বক চিকিৎসার উন্নতি সাধনে স্বাস্থ্য মন্ত্রনালয় থেকে একাধিক কমিটি করা হয়েছে। ওই টিম প্রত্যেক বিভাগ,জেলা উপজেলা পরিদর্শন করছে। এর অংশ হিসেবে তিনি(অতিরিক্ত সচিব)গলাচিপা হাসপাতাল পরিদর্শন করেন।

 

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ