গলাচিপায় শিক্ষক দিবস পালিত


প্রকাশিত : ২৭ অক্টোবর ২০২২

সঞ্জিব দাস,গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: শিক্ষক হল আলোর পথিক, শিক্ষক ছাড়া- শিক্ষামূল্যহীন। শিক্ষকের হাত ধরেই, শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু হয়। এই শ্লোগানে, বর্তমান শেখ হাসিনা সরকার ও শিক্ষা মন্ত্রণালয়, দেশের সকল শিক্ষকদের রাষ্ট্রীয়ভাবে সম্মান মর্যাদা প্রতিষ্ঠার লক্ষে সারা দেশের ন্যায় গলাচিপা মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের আয়োজনে এবং বেসরকারি সংস্থা ব্রাক এর সহযোগিতায় বৃহস্পতিবার সকাল দশটায় উপজেলা কমপ্লেক্স থেকে ছাত্র-ছাত্রীদের ব্যান্ড, ব্যানারসহ উপজেলার সকল শিক্ষকদের নিয়ে এক বর্ণাঢ্য র‍্যালি মিছিল বের করে।

রেলিটি শহর ঘুরে উপজেলা পরিষদ হল রুমে, গলাচিপা সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ ফোরকান কবির এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ মহিউদ্দিন আল হেলাল, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার ভূমি মোঃ সাইফুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফা ও প্রেসক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয়।

অনুষ্ঠানে উপজেলার সকল প্রধান শিক্ষক, সুপার, অধ্যক্ষ সহ শিক্ষক-শিক্ষিকা সহ সুধিবৃন্দ অংশ নেয়। সভায় শিক্ষকের প্রতি বৈষম্য আচরণ ও রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা সহ বিভিন্ন দাবি পেশ করে। উন্নত দেশের তুলনায় বাংলাদেশের শিক্ষক সমাজ নানাভাবে অবহেলিত। তাই কোয়ালিটি শিক্ষা বা পাঠদান ক্ষেত্রে শিক্ষকরা জাতির কাছে প্রতিশ্রুতিবদ্ধ থাকবে এবং শিক্ষার মান উন্নত করার ক্ষেত্রে সরকার ও স্থানীয় প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ