ভোলায় ব্রাজিল সমর্থকদের হামলায় আর্জেন্টিনা সমর্থকের মৃত্যু, গ্রেফতার ৯


প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০২২

ভোলায় বিশ্বকাপ ফুটবল খেলাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে মো. হৃদয় (২২) নামে আর্জেন্টিনার এক সমর্থক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন। এ ঘটনায় উভয়পক্ষের নয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের মধ্যে সাতজন ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। গতকাল মঙ্গলবার (৬ ডিসেম্বর) দিনগত রাতে জেলার সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের চেউয়া খালি গ্রামে ঘটনাটি ঘটে। ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির তথ্যটি নিশ্চিত করেন। নিহত হৃদয় ওই গ্রামের দিনমজুর ইব্রাহিম খলিলের ছেলে। দুই ভাইয়ের মধ্যে হৃদয় বড়।

পুলিশ এবং নিহত হৃদয়ের খালাতো ভাই শেখ ফরিদ জানান, গত ৩ ডিসেম্বর আর্জেন্টিনা এবং অস্ট্রেলিয়া দলের খেলা চলাকালীন সময় স্থানীয় দুই কিশোরের মধ্যে তর্কবিতর্ক হয়। তারা দুজন সিনিয়র জুনিয়র ছিল। এরই জেরে মঙ্গলবার দিনগত রাতে আর্জেন্টিনা সমর্থকের আকবর আলীসহ বেশ কয়েকজন হৃদয়ের উপর হামলা চালায়। হামলায় হৃদয় রাস্তার পাশের একটি পুকুরে পড়ে যায়। রাত পৌনে ১টার দিকে স্থানীয়রা তাকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় ভোলা সদর হাসপাতালে নিয়ে যায়। ভোররাতে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে তার মৃত্যু হয়। ঘটনার পর ভোলা পুলিশ সুপার (এসপি) মো. সাইফুল ইসলাম ও ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

হাসপাতালে চিকিৎসাধীন আশিক জানায়, ৩ ডিসেম্বর আর্জেন্টিনা এবং অস্ট্রেলিয়ার খেলা চলাকালীন সময়ে নুডলস খাওয়াকে কেন্দ্র করে আলী আকবর ও হৃদয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। আলী আকবর হৃদয়ের সঙ্গে অশ্লীল ভাষায় গালমন্দ করেন। এই ক্ষোভ থেকে মঙ্গলবার রাতে আলী আকবর বেশ কয়েকজন কিশোরকে নিয়ে হৃদয়কে বাড়ি থেকে ডেকে নিয়ে দেশীয় অস্ত্র দিয়ে তার উপর হামলা চালায়।

নিহত হৃদয়ের মা নুর নাহার জানান, মঙ্গলবার রাতে হৃদয় বাড়িতে ভাত খাচ্ছিলেন। এমন সময় আলী আকবর মুঠোফোনে তাকে ডেকে নিয়ে তার উপর হামলা চালায়। রাত পৌনে ১টার দিকে পুকুর থেকে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর ভোররাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন ফকির জানান, ঘটনার পর রাতেই নয়জনকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে সাতজন ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন। আজ বুধবার সকালে ভোলা পুলিশ সুপারসহ তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ঘটনায় জড়িত অন্যান্য আসামিদেরকে গ্রেফতারের চেষ্টা চলমান রয়েছে।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ