শরীয়তপুরের ভেদরগঞ্জে প্রশাসনের কার্যকরী পদক্ষেপে জনসমাগম বন্ধ

প্রকাশিত : ২৯ মার্চ ২০২০

মোঃ ওমর ফারুক, শরীয়তপুর জেলার প্রতিনিধি :  সেনাবাহিনী মাঠে তবু প্রশাসন নেই থেমে। শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলায় প্রশাসনের দক্ষ অভিযানে জনসমাগম নেই বলেই চলে।বর্তমান সময়ে করোনা ভাইরাস একটা মরণব্যাধি আকার ধারণ করেছে। যার সংক্রমণ ঠেকাতে শরীয়তপুরের ভেদরগঞ্জে মাঠে নেমেছে সেনাবাহিনী এতে লোক সমাগম কমতে শুরু করেছে। তবে বসে নেই প্রশাসন এমনটাই জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার তানভীর-আল- নাসীফ।

উপজেলার বিভিন্ন স্থানে সেনা সদস্য বহন করা গাড়ি একবার বা দুবার করে টহল দিচ্ছে। তবে তা যথেষ্ট বলে মনে হচ্ছে না। সেনাবাহিনী যাওয়ার সাথে সাথে যে যার মত অবস্থান করে। এরই পরিপ্রেক্ষিতে মাঠে কাজ করছেন পুলিশ ও গ্রাম পুলিশ। যারা ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর – আল – নাসীফের নেতৃত্বে কাজ করছেন। সেনাসদস্যরা শুধু প্রতিদিন একবার বা দুবার উপজেলার বাসস্ট্যান্ড, ভেদরগঞ্জ বাজার, উপজেলার আয়ত্তভুক্ত বিভিন্ন ইউনিয়নের বিস্তৃত এলাকাজুড়ে টহল দেন । এ সময় সেনা সদস্যরা হ্যান্ড মাইকে জনসমাগম না করার আহ্বান জানান। । উপজেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে সামাজিক দূরত্ব বজায় রাখা, জনসমাগম এড়ানো ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করণে কাজ করবেন। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ।

তিনি আরোও বলেন, সেনাবাহিনী নামার আগে আমরা যেভাবে অভিযান পরিচালনা করেছিলাম এখনো সেভাবেই করবো । আমরা পুলিশ সদস্যদের সহায়তায় প্রবাসীদের বাড়িতে গিয়ে হোম কোয়ারেন্ট নিশ্চত করেছি। এছাড়াও যারা হোম কোয়ারেন্টে না থেকে ঘোরাঘুরি করে তাদের জড়িমানা করা হয়। তিনি সকলকে অতি জরুরি ব্যাতিত ঘর থেকে না বের হওয়ার পরামর্শ দেন। সরজমিনে দেখা যায়, প্রশাসকের কার্যকরী পদক্ষেপের প্রভাব পড়েছে ভেদরগঞ্জ উপজেলায় । রবিবার (২৯মার্চ) ভেদরগঞ্জ উপজেলায় লোকসমাগম চোখে পড়ার মত ছিলো না।

আপনার মতামত লিখুন :