ময়মনসিংহ মেডিকেলে ডেঙ্গু আক্রান্ত নারীর মৃত্যু

প্রকাশিত : ১১ জুলাই ২০২৩

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আসমা বেগম (৫০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তার বাড়ি কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায়। আসমা বেগম গত সোমবার বিকালে পুরান ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিকেলে ভর্তি হয়েছিলেন। রাতে তিনি মারা যান। এ নিয়ে গত ১০ দিনে এই হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে দুই নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার দুপুরে আসমা বেগমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসক ডা. ফরহাদ হোসেন হীরা। তিনি জানান, সম্প্রতি ডেঙ্গু রোগী উদ্বেগজনক হারে বাড়তে থাকায় মঙ্গলবার থেকে পৃথক ডেঙ্গু ওয়ার্ড চালু করা হয়েছে। প্রাথমিকভাবে ডেঙ্গু ওয়ার্ডে ১৭ জন পুরুষ ও আটজন নারী রোগীর জন্য শয্যার ব্যবস্থা করা হয়েছে। প্রয়োজনে এই শয্যা আরও বাড়ানো হবে।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন তিনজন। এ নিয়ে হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ২৭ জন ডেঙ্গু রোগী।

উল্লেখ্য, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে গত ২ জুলাই ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় নেত্রকোনার দুর্গাপুরের বিলকিস বেগম এবং ৭ জুলাই ময়মনসিংহের তারাকান্দার আব্দুর রাজ্জাক এবং ১০ জুলাই কিশোরগঞ্জ করিমগঞ্জের আসমা বেগম নামে এক রোগীর মৃত্যু হয়।

এদিকে ময়মনসিংহ নগরীকে মশক ও ডেঙ্গুমুক্ত রাখতে মশক নিধন ক্রাশ প্রোগ্রাম ও সচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে সিটি করপোরেশন। মঙ্গলবার সকালে নগরীর কালিবাড়ি এলাকায় এ কার্যক্রমের উদ্বোধন করেন সিটি মেয়র ইকরামুল হক টিটু।

এ উপলক্ষে নগরীর প্রিমিয়ার আইডিয়াল হাইস্কুল এবং জিলা স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে সচেতনতামূলক মতবিনিময় সভা করেছেন সিটি মেয়র।

মেয়র বলেন, ডেঙ্গু বা মশকমুক্ত নগরী গড়ার লক্ষ্যে প্রতিদিনই এই কার্যক্রম বহাল রয়েছে। এখন ডেঙ্গুর প্রকোপ বেশি থাকায় সিটি করপোরেশন ক্রাশ প্রোগাম হাতে নিয়েছে। আমাদের পরিচ্ছন্ন কর্মী বা মশক নিধন কর্মী নিয়মিত এ কাজগুলো অব্যাহত রাখবে। এর পাশাপাশি আমরা শিক্ষার্থী এবং মানুষকে উদ্বুদ্ধ করতে নিয়মিত সচেতনতামূলক ক্যাম্পেইন করছি। ডেঙ্গু থেকে মুক্তি পেতে হলে আমাদের সচেতনতার কোনো বিক্ল্প নেই। আমরা প্রত্যেকটি ঘর থেকে সবাই যদি ডেঙ্গু বিরোধী কার্যক্রম শুরু করি আমরা অবশ্যই এর সুফল ভোগ করব।

এ সময় উপস্থিত ছিলেন- সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইউসুফ আলী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা এসকে দেবনাথ, সংরক্ষিত নারী কাউন্সিলর হামিদা পারভীন, কাউন্সিলর শীতল সরকারসহ সিটি করপোরেশনের কর্মকর্তারা।

আপনার মতামত লিখুন :