কুয়াকাটায় উধাও হওয়া ২২জেলের চাল কিনে দিলেন কাউন্সিলর

প্রকাশিত : ৬ এপ্রিল ২০২০

আনোয়ার হোসেন আনু, কুয়াকাটা প্রতিনিধি: কুয়াকাটা পৌরসভায় ২২ জেলের ভিজিএফ এর চাল উধাও হওয়ার অভিযোগ উঠেছে। মেয়রের নির্দেশে ওই ২২ জেলের চাল নিজের টাকায় কিনে দিলেন পৌর এলাকার ২নং ওয়ার্ড কাউন্সিলর তৈয়বুর রহমান খান। সোমবার কুয়াকাটা পৌরসভার ৫’শ ৩০জন জেলের জন্য ৮০ কেজি করে ভিজিএফএর চাল বিতরণ করা হয়।

পৌরসভা সুত্রে জানা যায়,চাল বিতরণের জন্য তালিকাভূক্ত জেলেদের কাছে আগেই পৌরসভার নির্দিষ্ট ¯িøপ পৌঁছে দেওয়া হয়। বিতরনের শেষ দিকে চাল শেষ হয়ে যায়। ২২ জেলের ১৭’শ ৬০ কেজি চাল কম রয়েছে। ভূক্তভোগী জেলেরা পৌর মেয়র আঃ বারেক মোল্লার কাছে ¯øীপ সহকারে অভিযোগ দেয়। পৌর মেয়র তাৎক্ষনিক চালের দ্বায়িত্বে থাকা ২নং ওয়ার্ড কাউন্সিল তৈয়বুর রহমানকে কিনে দেয়ার জন্য চাপ সৃষ্টি করেন। কাউন্সিলর তৈয়বুর রহমান মেয়রের নির্দেশে নিজের টাকায় কিনে দিলেন ওই ২২ জেলের চাল। যা মঙ্গলবার সকালে পৌর মেয়র নিজে উপস্থিত থেকে বিতরণ করবেন। উধাও হওয়া এসব চাল কোথায় কিভাবে উধাও হয়েছে তা কেউ বলতে পারছে না। কলাপাড়া দারিদ্র বিমোচন অফিসার সৈয়দ খালিদ আহম্মেদ এ চাল বিতরণে তদারকি কর্মকর্তা হিসেবে উপস্থিত ছিলেন।

কাউন্সিলর তৈয়বুর রহমান জানান, ৫নং ওয়ার্ড কাউন্সিলর আবুল হোসেন ফরাজী ও শাহ আলম হাওলাদার ষড়যন্ত্র করে সরিয়েছে। চাল না পাওয়া ২২ জেলের তিনি নিজের টাকায় কিনে দিয়েছে। তৈয়বুর রহমান বলেন, কলাপাড়া খাদ্য গুদাম থেকে চাল সংগ্রহ করার পর কাউন্সিলর আবুল ফরাজী ট্রাকে নিয়ে আসে। আবার তিনিই বিভিন্ন জনের কাছে চাল উধাও হওয়ার খবর ছড়িয়ে দেয়। তবে উধাও হওয়া এসব চাল কিভাবে কোথায় উধাও করা হয়েছে তা শীঘ্রই বেরিয়ে আসবে বলে তিনি দাবী করেন।
কুয়াকাটা পৌরসভার মেয়র আব্দুল বারেক মোল্লা বলেন, এ পর্যন্ত ২২ জনের চাল না পাওয়ার কথা জেলেরা তার কাছে জানিয়েছে। ঘাটতি হওয়া এচাল স্টোরের দ্বায়িত্বে থাকা কাউন্সিলর তৈয়বুর রহমান নিজেই কিনে দিয়েছে। আগামিকাল সকালে দেয়া হবে।

 

আপনার মতামত লিখুন :