কলাপাড়ায় তাবলিগ ফেরত চার শিক্ষার্থীসহ ২৫ জন হোম কোয়ারেন্টাইনে

প্রকাশিত : ৯ এপ্রিল ২০২০

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি,০৯ এপ্রিল।। পটুয়াখালীর কলাপাড়ায় তাবলিগ জামাত থেকে ফিরে আসা ২৫ সদস্যকে হোমকোয়ারেন্টিনে রাখা হয়েছে উপজেলা প্রশাসন। তারা নারায়নগঞ্জ ও ডেমরা এলাকার দীর্ঘ ধরে তারা অবস্থান করছিল। সেখান থেকে বুধবার রাতের আঁধারে তারা কলাপাড়ায় আসেন। উপজেলা প্রশাসন খবর পেয়ে তাবলিগ জামাত থেকে ফেরা চার শিক্ষার্থীসহ ২৫ জনকে পৃথক হোম কোয়ারেন্টাইনে রেখেছে।

জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে এদের ১০ জনের একটি দলকে উপজেলার টিয়াখালী নাচনাপাড়া গ্রামের পীর সাহেব বাড়ির মসজিদে, ১ জন গার্লসস্কুল সড়কের নিজ বাসায় এবং ৪ জনের একটি দলকে খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় ভবনে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া ৪ জনের হোম কোয়ারেন্টাইন মহিপুর থানা পুলিশ নিশ্চিত করেছে। ইতোপূর্বে আরও ৯ জন হোম কেয়ারেন্টাইনে রয়েছেন। বাকীদের অবস্থান সনাক্ত করে কোয়ারেন্টাইন নিশ্চিত করতে কাজ করছে স্বাস্থ্য বিভাগ সহ স্থানীয় প্রশাসন।
এদিকে করোনা আতংকের কারনে উপজেলার বিভিন্ন পাড়া-মহল্লায় যান চলাচল বন্ধ করতে সড়কে বেরিগেট দিয়ে আটকে দিয়েছে স্থানীয় যুবকরা।

তারা পালাক্রমে বহিরাগতরা যাতে এলাকায় প্রবেশ করতে না পারে এজন্য পাহারা বসিয়েছে। উপজেলার অন্তত ১৫ টি স্পটে এ বেরিগেট দেয়া হয়েছে। বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা এ উদ্যোগ নেয়।
উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্্েরর পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.চিন্ময় হাওলাদার জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে তাবলিগ জামাত থেকে ফিরে আসা সদস্যদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। বর্তমানে তারা সুস্থ রয়েছেন বলে তিনি জানিয়েছেন।

কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আহম্মেদ আলী জানান, তাবলিগ জামাতের এ সদস্যদের ভাষ্যমতে’ তারা ঢাকার ডেমরা এলাকার একটি মসজিদে অবস্থান করছিল। ওই এলাকার লোকজন তাদেরকে কলাপাড়া পাঠিয়ে দিয়েছে বলে তিনি সাংবাদিকদের জানান।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানানা, তাবলিগ জামাত থেকে আসা সবাইকে হোমকোয়ারেন্টিনে রাখা হয়েছে। আর তাদের অবস্থান চিহ্নিত করে প্রতি জনের নাম ঠিকানা সনাক্ত করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

আপনার মতামত লিখুন :