করোনায় মারা গেছেন আ’লীগ নেতা, জানা গেল পরীক্ষায়

প্রকাশিত : ১০ এপ্রিল ২০২০

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গতকাল বৃহস্পতিবার মৃত্যু হয়েছিল বরগুনার আমতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এবং আমতলী উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার জিএম দেলোয়ারের (৭২)। এবার জানা গেল, করোনাতেই মারা গেছেন তিনি। শুক্রবার বিষয়টি নিশ্চিত করেন আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শংকর প্রসাদ অধিকারী। এ মৃত্যুর জেরে পুরো আমতলী উপজেলা লকডাউন করেছে প্রশাসন।

বরগুনার স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, জিএম দেলোয়ারই বরগুনায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ও এ ভাইরাসে মৃত্যু হওয়া ব্যক্তি। জানা যায়, গত বৃহস্পতিবার বেলা ১১টার দিকে আমতলী সদর ইউনিয়নের লোচা গ্রামের নিজ বাড়িতে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেন জিএম দেলোয়ার। এরপর তার বাড়ি লকডাউন করে দেয় উপজেলা প্রশাসন। এর আগে গত বুধবার করোনাভাইরাসের উপসর্গ নিয়ে পটুয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য যান জিএম দেলোয়ার। হাসপাতাল থেকে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়।

কিন্তু রিপোর্ট আসার আগেই মৃত্যুবরণ করেন তিনি। জিএম দেলোয়ারের মৃত্যুর একদিন পর আজ দুপুর ২টার দিকে পটুয়াখালীতে তার করোনা পরীক্ষার রিপোর্ট আসে। এতে তিনি করোনা পজেটিভ ছিলেন বলে উল্লেখ করা হয়। জিএম দেলোয়ারের পারিবারিক সূত্রে জানা গেছে, ৮-১০ দিন ধরে তিনি জ্বরে ভুগছিলেন। এরপর চিকিৎসকের দ্বারস্থ হলেও বাড়িতেই ছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ূন শাহিন খান জানান, জিএম দেলোয়ারের নমুনা সংগ্রহ করে ঢাকার মহাখালীর আইইডিসিআরে পাঠানো হয়। আজ সেই রিপোর্ট পটুয়াখালীতে এসেছে এবং সে রিপোর্টে তিনি করোনা পজেটিভ ছিলেন বলে উল্লেখ করা হয়েছে। বরগুনার জেলা প্রশাসক মুস্তাইন বিল্লাহ বলেন, ‘করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়ার খবর পেয়েই জিএম দেলোয়ারের বাড়ি আমরা লকডাউন করে দিয়েছি। এ ছাড়া তার জানাজা এবং দাফন স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুযায়ী করা হয়েছে।

আপনার মতামত লিখুন :