সংঘর্ষে পা কেটে ‘জয় বাংলা’ শ্লোগানে মিছিল!

প্রকাশিত : ১২ এপ্রিল ২০২০

করোনা পরিস্থিতিতে লকডাউন ভেঙে ব্রাহ্মণবাড়িয়ায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র নবীনগর উপজেলায় কয়েক শত মানুষ এই সংঘর্ষে লিপ্ত হয়। রবিবার (১২ এপ্রিল) সকাল থেকে কয়েক দফায় দুপুর পর্যন্ত উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের থানাকান্দি গ্রামে এই সংঘর্ষ চলে। এতে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হন। নবীনগর থানার ওসি (তদন্ত) রহুল আমীন বিষয়টি নিশ্চত করেছেন। সংঘর্ষে প্রতিপক্ষের একজনের পা কেটে আনন্দ মিছিলের ঘটনা ঘটে।

এই ঘটনায় এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিল্লুর রহমান সঙ্গে থানাকান্দি গ্রামের কাউসার মোল্লার বিরোধ চলছিল। সেই সূত্রেই এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে জিল্লুর পক্ষের মোবারক মিয়া (৪৫) নামে এক ব্যক্তির পা কেটে আনন্দ মিছিল করে বিরোধী কাউছার মোল্লার লোকজন। এই সময় অন্তত সাতটি ঘরে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়।

এ ঘটনায় উভয় পক্ষের বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ। ওসি (তদন্ত) রহুল আমীন জানান, সংঘর্ষের ঘটনায় ৩০ জনকে আটক করা হয়েছে। বিকাল পর্যন্ত গ্রেফতার অভিযান চলছিল। অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) মকবুল হোসেন জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

আপনার মতামত লিখুন :