ডামুড্যায় সামাজিক দূরত্ব বজায় রেখে চলছে বাজার

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২০

মোঃ ওমর ফারুক, শরীয়তপুর জেলা প্রতিনিধি: সাম্প্রতিক সময়ে  বাংলাদেশে নভেল করোনা ভাইরাস ছড়াচ্ছে সর্বত্র। পাশাপাশি আক্রান্তের সংখ্যা বাড়ছে। এছাড়াও  সাধারণ মানুষের মধ্যে আতঙ্কতো আছেই।যার ফলে অফিস, স্কুল, কলেজ ও অন্যান্য প্রতিষ্ঠান বন্ধ থাকলেও বন্ধ নয় বাজার। কেননা  বাজার করা একটা আবশ্যকীয় বিষয়।

প্রতিনিয়তই বাজার দরকার এবং বাজারে যাওয়া দরকার। এরই পরিপ্রেক্ষিতে শরীয়তপুর জেলার ডামুড্যায় সামাজিক দূরত্ব বজায় রেখে চলছে  হাটবাজার। করোনা মোকাবিলায় মানুষের দূরত্ব বজায় রাখা একান্ত করনীয় বলে ঘোষণা দিছেন উপজেলা প্রশাসন। তারই ধারাবাহিকতায়  সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য পরিদর্শন করে যাচ্ছেন  উপজেলা  প্রশাসন। শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার  বাজার অন্যত্র সরিয়ে নেওয়া  হল সরকারি ডামুড্যা মুসলিম স্কুল মাঠে।

বৃহস্পতিবার  (১৬এপ্রিল) সরকারি ডামুড্যা মুসলিম স্কুল মাঠেই বসান হল ডামুড্যা বাজার। ডামুড্যা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে  এবং জয়ন্তীর একান্ত সহযোগিতায়   বাজারের ঠিকানা করোনা ভাইরাস জনিত বদল করা হল। নির্দিষ্ট দূরত্বে বসানো  বাজারের সবজি, শুটকি, পান-সুপারি, মাছ সহ সব খোলাবাজার। বাজার বসবে সকাল ৭ টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং ঔষধের দোকান সারাক্ষণ খোলা রাখার অনুমতি প্রদান করেন। বৃহস্পতিবার  (১৬এপ্রিল)  বাজারে অবস্থা পরিদর্শন করে দেখা যায় যে, তা সামাজিক দূরত্ব মেনেই চলছে।এ সম্পর্কে ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা মুর্তজা আল মুঈদ   জানান, ক্রেতাদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কেননা আগের ঠিকানায় বাজারে পারস্পরিক দূরত্ব মানা হচ্ছিল না। বিষয়টি নজরে আসতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিটি সবজি ব্যবসায়ীকে নির্দিষ্ট দূরত্বে বসতে দেওয়া হয়েছে। একটি সবজি দোকানের ওপর অন্য দোকান নয়। ঘাড়ের ওপির নিঃশ্বাস আর ফেলতে দেওয়া হবে না। ক্রেতাদেরও বলা হয়েছে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। এমনকি মাস্ক পড়াও বাধ্যতামূলক করা হয়েছে।এছাড়াও তিনি জয়ন্তী পরিবারকে সাহায্য ও সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

আপনার মতামত লিখুন :