মাদারীপুরে ত্রাণের দাবীতে ঢাকা-বরিশাল সহাসড়ক অবরোধ বিক্ষোভ ও মানববন্ধন

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২০

ম.ম.হারুন অর রশিদ, মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরে ত্রাণের দাবীতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন করেছে হতদরিদ্ররা। আজ রোববার সকাল সাড়ে ১২টার দিকে সদর উপজেলার ঢাকা বরিশাল মহাসড়কের সমাদ্দার গ্রামের সমাদ্দার ব্রিজ বন্ধ করে বিক্ষোভ করেন। পরক্ষনে পুলিশ এসে শরিয়ে দিলে রাস্তার পাশে দাড়িয়ে মানববন্ধন করেন।

বিক্ষোভ কারীদের অভিযোগ, সদর উপজেলার দত্ত কেন্দুয়া ইউনিয়ন পরিষদ থেকে তিন সপ্তাহ আগে ত্রাণ দেয়ার কথা বলে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও ছবি নেন পরিষদের কর্মকর্তারা। কিন্তু এখনো কোন ত্রাণ কিংবা খাদ্য সহায়তা দেয়া হয়নি নিন্ম আয়ের মানুষদের। বারবার ইউনিয়ন পরিষদে গিয়েও হতদরিদ্রদের ফিরে আসতে হয়েছে বলেও অভিযোগ তাদের। এমতাবস্থায় ত্রাণের দাবীতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

ঘন্টাব্যাপী বিক্ষোভের পরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ব্যানার-ফ্যাস্টুন হাতে ত্রাণের জন্য রাস্তায় নামেন শিশু-কিশোর, নারীসহ সব বয়সের মানুষ। এ সময় দ্রæত ত্রাণ সহায়তা পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন তারা। বিক্ষোভ ও মানববন্ধন একঘন্টা ঢাকা-বরিশাল মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে সড়কে অবস্থান নেয়া নিন্মআয়ের মানুষদের সড়িয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

মাদারীপুর সদর থানার ওসি কামরুজ্জামান জানান, তারা শান্তি র্পূন ভাবে মানব বন্ধন করে যারযার বাড়ী চলে যান।

 

আপনার মতামত লিখুন :