এস.আই অপূর্ব সরকার ও এ.এস.আই তরিফুলের তৎপরতায় জনসমাগম মুক্ত ডামুড্যা 

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২০

মোঃ ওমর ফারুক,শরীয়তপুর জেলা  প্রতিনিধি: শরীয়তপুরের ডামুড্যা থানার এস.আই অপূর্ব সরকার ও এ.এস.আই তরিকুল ইসলাম। নানা কার্যকরী পদক্ষেপ গ্রহণ করে জনসমাগম মুক্ত রেখেছে ডামুড্যার বিভিন্ন স্থান। তার মধ্যে সিড্যা একটি। নির্দিষ্ট সময় পর কেউ বাড়ি থেকে বের হন না এই ভয়ে যে এস.আই অপূর্ব সরকার ও এ.এস.আই তরিকুল হয়তো এখন মাঠে আছেন । তাছাড়াও প্রশাসনের বেধে দেওয়া সময়ের পর দোকান পাট খোলা রাখার সাহস কোন ব্যাবসায়ীর নেই।

সরজমিনে দেখা যায় রবিবার  (১৯এপ্রিল)  সিড্যা আমিন বাজারে যে যার মত বাজার করছিলেন। তৎক্ষনাৎ দেখি সবাই যে যার মত করে পালাচ্ছেন। ব্যাপারটা বুঝতে পারলাম যে  ডামুড্যা থানার এস.আই অপূর্ব সরকার ও এ.এস.আই তরিকুল আসতেছেন। নির্দিষ্ট দোকানপাট ছাড়া যারা প্রশাসনের কথা অমান্য করে দোকানপাট খোলা রাখেনি কেউ। এছাড়াও তাদের দুইজনের কঠোর প্রচেষ্টায় ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আগত সাধারণ মানুষ হোম কোয়ারেইন্টন মানতে বাধ্য হচ্ছে।না মেনে কোন উপায় নেই,কেননা প্রতিদিনই তদারকি করছেন তারা।

এ সম্পর্কে এস.আই অপূর্ব সরকার বলেন, আমরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছি যাতে সাধারণ মানুষ ভালো থাকতে পারেন। যদি সাধারণ মানুষ ঘর থেকে বের হয় তাহলে আমাদের কষ্ট বৃথা। এক প্রশ্নের জবাবে এ.এস.আই তরিকুল ইসলাম বলেন, আমরা পুলিশ সদস্য ও গণমাধ্যমকর্মীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি।বিশেষ করে আমি যতদিন আছি ততদিন নিজের সাধ্যমতো কাজ করে যাব। দেশের সেবা করাই আমাদের মূলমন্ত্র।তাইতো জীবনের ঝুঁকি নিয়ে ডামুড্যার বিভিন্ন স্থানে টহল দিয়ে যাচ্ছি।

তাদের কাজের মুগ্ধ হয়ে ডামুড্যা থানার অফিসার ইনচার্জ মেহেদী হাসান বলেন, আমি তাদের কাজে খুবই খুশি। তারা যেভাবে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন তা সত্যিই অবিশ্বাস্য। এছাড়াও আমি যে স্থানেই সমস্যা বেশি দেখি সেখানেই তাদেরকে প্রেরণ করি।

 

আপনার মতামত লিখুন :