খান ফাউন্ডেশন ও দারুল আমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ

প্রকাশিত : ২০ এপ্রিল ২০২০

মোঃ ওমর ফারুক, শরীয়তপুর জেলা প্রতিনিধি: শরীয়তপুরের ডামুড্যা উপজেলার দারুল আমান ইউনিয়ন পরিষদের হতদরিদ্র এক হাজার পরিবারের মাঝে উত্তর ডামুড্যা খান ফাউন্ডেশন, দারুল আমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোক্তার হোসেন খান ও দারুল আমান ইউনিয়নের সুশীল সমাজের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

উল্লেখ্য দেশে নভেল করোনাভাইরাসের ভয়ংকরী প্রভাব পড়েছে। ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে পুরো বাংলাদেশকে। এর ফলে সাধারণ খেটে খাওয়া মানুষ পড়েছে বিপাকে যার পরিপ্রেক্ষিতে সরকার ত্রাণ বিতরণ করছেন। যা সুষ্ঠুভাবে না বিতরণ করে মজুদ রাখছেন জনপ্রতিনিধিরা। কিন্তু ঠিক তারই বিপরীত কাজ করছেন দারুল আমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোক্তার হোসেন খান । তিনি নিজেস্ব অর্থায়নে ত্রান বিতরণ করছেন হতদরিদ্র পরিবারের মাঝে

সোমবার (২০ এপ্রিল) সকাল ১১টায় ডামুড্যা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি ও ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার মুর্তজা আল মুঈদের উপস্থিতিতে দারুল আমান ইউনিয়নের এক হাজার হত দরিদ্র পরিবারের মাঝে এই খাদ্য সামগ্রী তুলে দেন দারুল আমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোক্তার হোসেন খান।এ সময় হতদরিদ্র পরিবারের মাঝে চাল, তৈল, পিঁয়াজ, আটা,ডাল দেওয়া হয়।

এ সম্পর্কে দারুল আমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোক্তার হোসেন খান বলেন, আমি আমার এলাকার অনেক হতদরিদ্র পরিবারের কান্না শুনেছি। যা আমার মনকে নাড়া দিয়েছে। আমি আপনাদের কথা দিচ্ছি আমি যদি খেতে পারি তাহলে আপনারাও খেতে পারবেন।

এ প্রসঙ্গে ডামুড্যা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি বলেন, বাংলাদেশ সরকার কাউকে অনাহারে থাকতে দেবেন না। সরকারের পাশাপাশি ব্যাক্তিগত ভাবে অনেকেই এগিয়ে আসছে। যা আমাগে সত্যিই আনন্দিত করেছে। আমি চেয়ারম্যান সাহেবের কর্মকাণ্ডে মুগ্ধ। সমাজের সকলের উচিত যে যার সাধ্যের মধ্যে থেকে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া।

এ সময়ে ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার মুর্তজা আল মুঈদ বলেন, এখন আমাদের সংকটের সময়। আমাদের ডামুড্যায় একজন করোনা রোগী সনাক্ত হয়েছে । তাই সর্তকতা অবলম্বন করাই উচিত এবং সবাই তিন ফুট দূরত্ব বজায় রাখুন । আর অযথা কেউ ঘুরাঘুরি করবেন যদিও আমাদের প্রশাসন সর্বদা তৎপর রয়েছে।আর আমি এই ত্রাণ কার্যক্রম সাধুবাদ জানাই।

 

আপনার মতামত লিখুন :