লকডাউনের মধ্যে ষাঁড়ের লড়াই আয়োজন করে বরখাস্ত

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২০

রোনা পরিস্থিতে ষাঁড়ের লড়াই আয়োজনের মাধ্যমে গণজমায়েত করে জনজীবন ঝুঁকিপূর্ণ কাজ করায় এক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। আর অনুমতি না নিয়ে বিদেশে যাওয়ায় বরখাস্ত হয়েছেন এক ইউপি চেয়ারম্যান। ত্রাণ আত্মসাতসহ বিভিন্ন অভিযোগে বৃহস্পতিবার (২৩ এপ্রিল) যে সাতজন ইউপি চেয়ারম্যান ও তিনজন সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে তাদের মধ্যে এ দুজনও আছেন। স্থানীয় সরকার বিভাগ হতে বৃহস্পতিবার এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।

‘চাঁপাইনবাবগঞ্জের রহনপুর ইউপি চেয়ারম্যান শাহ আল শফি আনসারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের সময় এলাকায় অবস্থান না করে বিনা অনুমতিতে বিদেশ গমন করেছেন এবং নেত্রকোনা জেলার গাঁওকান্দিয়া ইউপি সদস্য মো. রফিকুল ইসলাম করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের সময় সরকারি নির্দেশনা অমান্য করে ষাঁড়ের লড়াই আয়োজনের মাধ্যমে গণজমায়েত করে জনজীবনের জন্য ঝুঁকিপূর্ণ কাজ করেছেন।

স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (১) ধারা অনুযায়ী তাদের সাময়িক বরখাস্ত করা হয়। একইসময় পৃথক পৃথক কারণ দর্শানো নোটিশে কেন তাদের চূড়ান্তভাবে তাদের পদ থেকে অপসারণ করা হবে না পত্রপ্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে তার জবাব সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠানোর জন্য অনুরোধ করা হয়।

 

আপনার মতামত লিখুন :