গলাচিপায় দুই পক্ষের সংঘর্ষে মহিলা সহ ৮জন আহত, গ্রেপ্তার ১

প্রকাশিত : ১ মে ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় সরকারী আবাসন প্রকল্পের খালে মাছ ধরা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে মহিলাসহ ৮জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার চর কাজল ইউনিয়নের বড় শিবা গ্রামে শুক্রবার দুপুরে। আহতের মধ্যে গুরুত্বর মাইনুদ্দিন ও মিজানকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকি আহতরা গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, বড়শিবা আশ্রয়ন প্রকল্পের মাটি কাটা খালে দুই পক্ষের মাছ ধরাকে কেন্দ্র করে কথা কাটাকাটির এক পর্যায় সংঘর্ষ বাঁধে। এতে উভয় পক্ষের মহিলা সহ ৮ জন আহত হয়। আহতরা হলেনঃ মাইনুদ্দিন(৩৫), পারভীন বেগম (৪০), রুবেল (২৫), রাকিব ফরাজি (১৯), মাইনুদ্দিন ফরাজি (২৫), মিজান (২০), আনোয়ার গাজী (৪৫)। এ বিষয়ে আহত পারভীন বেগম বলেন, ঐ খালটি আমাদের গ্রামের সকলের গোসলসহ কৃষি আবাদের একমাত্র পানির উৎস্য। এ বিষয়ে আহত আনোয়ার গাজী বলেন, খালটি আমাদের রেকর্ডীয় ৬ একর সম্পত্তির মধ্যে।

কিন্তু সরকারি খাস জমির ভিতর আবাসন প্রকল্প। এ বিষয়ে ইউপি সদস্য হারুন কবিরাজ বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারামারি হয়েছে। ইউপি চেয়ারম্যান রুবেল মোল্লা বলেন, ইউনিয়নে ত্রাণের কাজে ব্যস্ত থাকায় বিষয়টি আমি সবেমাত্র শুনেছি। গলাচিপা থানার এসআই মনির হোসেন জানান, এ ঘটনায় ৬ জনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে এবং মামলায় রহিম মৃধা নামের একজনকে আটক দেখানো হয়েছে।

 

আপনার মতামত লিখুন :