গলাচিপায় যুবলীগ নেতার অর্থায়নে ইফতার বিতরণ

প্রকাশিত : ৮ মে ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: করোনার সংকটে দিশেহারা অসহায়, ছিন্নমূল, দরিদ্র, খেটে খাওয়া মানুষ। তাদের আয় নেই, ঘরে খাবার নেই। পবিত্র রমজান মাসেও তাদের একটু ভালোভাবে ইফতার করার সাধ্যটুকুও নেই। সেসব মানুষের জন্য বাড়ি থেকে রান্না করা খাবারের প্যাকেট নিয়ে পটুয়াখালীর গলাচিপা উপজেলার রতনদী তালতলী ইউনিয়নের রেডক্রিসেন্ট সোসাইটির টিম লিডার উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ত্যাগী নেতা মোস্তাফিজুর রহমান শাকিল খানের অর্থায়নে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

জানা গেছে, রোজার প্রথম দিন থেকে এলাকার স্বেচ্ছাসেবকদের দিয়ে প্রতিনিয়ত ১শ’ মানুষের মাঝে ইফতার বিতরণ করছেন মোস্তাফিজুর রহমান শাকিল খান। তবে শুক্রবার রতনদী তালতলী ইউনিয়নে ১ শতাধিক মানুষের মাঝে শাকিল খানের অর্থায়নে ইফতার বিতরণ করা হয়েছে। শাকিল খান বলেন, অসহায়, পথচারী, ছিন্নম‚ল, ভাসমান, ভিক্ষুক, রিকশাচালক, শ্রমজীবীসহ সব মানুষের মাঝে তিনি স্বেচ্ছাসেবক দিয়ে ইফতার সামগ্রী বিতরণ করেন। তিনি আরও বলেন, ছিন্নম‚ল মানুষেরা যাতে একটু ভালোমত ইফতার করতে পারে, এ জন্য এই প্রয়াশ।

রমজান মাসে প্রতিদিন মুসল্লিদের জন্য তার ইফতার সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে। ইফতারের মধ্যে থাকে ছোলা, পিঁয়াজু, বেগুনি, খেঁজুর, মাম পানি ও আপেল। সবশেষে তিনি বলেন, করোনাভাইরাসের কারণে বর্তমানে একটি সংকটকাল আমরা পার করছি। বর্তমান সংকটে সবচেয়ে বিপদে পড়েছেন শহর ও গ্রামের অসহায়, দরিদ্র মানুষ। যুবলীগের পক্ষ থেকে আমাদের মানুষের পাশে দাঁড়ানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে। সেই আহবানে সাড়া দিয়ে আমি একেবারে ব্যক্তিগতভাবেই এই উদ্যোগ নিয়েছি।

 

আপনার মতামত লিখুন :