কালীগঞ্জে ফের কৃষকের ধান কেটে দিলো ছাত্রদল

প্রকাশিত : ৯ মে ২০২০

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় ও কালীগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহŸায়ক হামিদুল ইসলাম হামিদ ও ঝিনাইদহ জেলা ছাত্রদলের সার্বিক তত্বাবধানে, অসচ্ছল, অসহায় ও দরিদ্র কৃষকের ধান কেটে দিলো কালীগঞ্জ উপজেলা ছাত্রদলের নেতা-কর্মিরা।

শনিবার সকাল থেকে ঝিনাইদহ কালীগঞ্জ পৌরসভার ফয়লা গ্রামের কৃষক সাহেব আলীর ২৩ শতাংশ জমির ধান কাটা কেটে, বেধে ঘরে তুলে দেবারও কথা বলেন ছাত্রদলের নেতা-কর্মিরা। এই ধান কাটা কর্মসূচিতে অংশগ্রহণ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের যুগ্ম-সম্পাদক তবিবুর রহমান সাগর, কালীগঞ্জ উপজেলা ছাত্রদলের সাবেক ক্রীড়া সম্পাদক ও পৌর যুবদলের সাবেক সাধারন সম্পাদক শাহজাহান আলী খোকন, মাহতাবউদ্দিন ডিগ্রি কলেজ ছাত্রদলের সাবেক যুগ্ম-আহবায়ক শিপুল খান, মাহতাবউদ্দিন ডিগ্রি কলেজ ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত আহŸায়ক আবু তাহের, উপজেলা ছাত্রদলের

অন্যতম সংগঠক এশফাকুর রহমান শফিক, ঢাকা বাংলা কলেজ ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক মাজেদুল ইসলাম সবুজ, উপজেলা ছাত্রদল এর অন্যতম নেতা হাবিব, শিমুল, শিমুল হোসেন, নাইমুর রহমান, তারেক পরিষদের যুগ্ম-সম্পাদক জাকির হোসেন, সাবেক পৌর ছাত্রনেতা আহসান হাবিব, পৌর ছাত্রদলের অন্যতম নেতা, ইখলাস আলী, খালিদ মাহমুদ, রাইহান উদ্দিন, শাওন মাহমুদ, কলেজ ছাত্রদলের অন্যতম নেতা, জনি রহমান, ইমরান, শামিম মাহমুদ জিম, তূর্য, রাকেশ মাহমুদ, মারুফসহ অন্যন্য নেতৃবৃন্দ। এ সময় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের যুগ্ম-সম্পাদক তবিবুর রহমান সাগর বলেন, দেশব্যাপী করোনা ভাইরাসের প্রভাবে জনজীবন স্থবির।

মানুষ আতঙ্কের মধ্যে আছে। প্রতি বছর যে পরিমাণ ধান কাঁটার শ্রমিক বাহিরের জেলা থেকে আসতো এবার তুলনামূলক কম। শ্রমিক সংকটের কারণে কৃষকরা দুশ্চিন্তার মধ্যে রয়েছেন। অপরদিকে প্রায় প্রতিদিনই ঝড়বৃষ্টি হচ্ছে। অসহায় কৃষকদের কষ্টের ফসল ঘরে তুলে দিতে আমরা ছাত্রদল সহযোগিতার হাত বাড়িয়েছি। তিনি বলেন, ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক তারেক রহমানের নির্দেশ আছে মহামারি দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর। এজন্য আমরা জেলা ও উপজেলার ছাত্রদল কৃষকের পাশে দাঁড়িয়ে ধান কেটে ঘরে তুলে দিচ্ছি। আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন :