কৃষকের ধান কেটে দিল দশমিনায় ছাত্রলীগ

প্রকাশিত : ১১ মে ২০২০

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা(পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর দশমিনা উপজেলার বহরমপুর ইউনিয়নে কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিয়েছে উপজেলা ও ইউনিয়ন ছাত্রলীগ। প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় এ কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানান ছাত্রলীগের নেতা-কর্মীরা। রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত কৃষকের পাকা ধান কেটে দেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বহরমপুর ইউনিয়নের মোঃইব্রাহীম মৃধার ৭৮শতাংশ জমির ধান আবাদ করেছেন, যা বৈশাখের প্রথম থেকে কাটা শুরু হয়েছে। গ্রামের পরিবারগুলোর অধিকাংশই কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করে। অন্যদিকে এখন ঝড়-বন্যার পূর্বাভাসও রয়েছে। দেশে বর্তমানে করোনা পরিস্থিতির কারণে শ্রমিকের সংকট থাকায় ধান কাটতে বেশ সমস্যায় পড়ে যান কৃষকেরা । কৃষকদের সমস্যার খবর পেয়ে উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক হাসান সেরেনিয়াবাদ নেতৃত্বে সংগঠনের নেতা-কর্মীরা কৃষকের জমির পাকা ধান কেটে দেওয়ার উদ্যোগ নেন।

পরে নেতা-কর্মীরা রোববার সকাল-দুপুর প্রযন্ত একত্র হয়ে ধান কেটে কৃষকের বাড়িতে পৌঁছে দিতে সাহায্য করেন। উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক হাসান সেরেনিয়াবাদ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের নেতা-কর্মীদের কৃষকদের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। এরই ধারাবাহিকতায় কেন্দ্রীয়, জেলা ও উপজেলা ছাত্রলীগের নির্দেশে উপজেলার কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিয়েছি আমরা।’ তিনি আরও জানান, বহরমপুর ইউনিয়নের এ কৃষকের ৭৮শতাংশ জমির ধান কেটে তাঁর ঘরে পৌঁছে দেওয়া হয়েছে আর কার্যক্রম অব্যাহত থাকবে।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. বনি আমিন খান বলেন, এরই মধ্যে উপজেলার অনেক ধান কাটে ঘরে নিয়েছে উপজেলার কৃষক। আগাম বন্যার আশঙ্কা থাকায় কৃষকদের ধান দ্রæত কেটে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

 

আপনার মতামত লিখুন :