সাপাহারে খাদ্যগুদামে ধান ক্রয়ের লক্ষ্যে উন্মুক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

প্রকাশিত : ১৪ মে ২০২০

হাফিজুল হক, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে সরাসরি কৃষকদের কাছ থেকে খাদ্যগুদামে ধান ক্রয়ের লক্ষ্যে উন্মুক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে। এ উপজেলায় এবার চলতি বোরো মওসুমে ৬ টি ইউনিয়নের জন্য ১ম বরাদ্দে ৭২৩ মে: টন এবং ২য় বরাদ্দে ২৮৩ মে: টন ধান ক্রয়ের লক্ষে প্রায় ৬ হাজার ৭ শ’ ৩৩ জন কৃষি কার্ডধারী কৃষকের মধ্যে উম্মুক্ত লটারির মাধ্যমে ১ হাজার ৬ জন কৃষক নির্বাচন করা হয়েছে।

চলমান করোনা দুর্যোগ পরিস্থিতির কথা মাথায় রেখে এবং স্বচ্ছতার ভিত্তিতে প্রকৃত কৃষক নির্বাচন করতে গেলো সোমবার থেকে আজ বুধবার দুপুর পর্যন্ত উপজেলার ৬ টি ইউনিয়নে কৃষকদের উপস্থিতিতে উন্মুক্ত লটারির মাধ্যমে বড়, মাঝারি ও ক্ষুদ্র তিন স্তরে কৃষক নির্বাচন করা হয়। এ বিষয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কাওছারুল আলম জানান, সরকারী নির্দেশনা অনুযায়ী লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ১ ম ও ২ য় ধাপে উপজেলার দু’টি খাদ্যগুদামের জন্য মোট ১ হাজার ৬ মেঃ টন বোরো ধান ক্রয় করা হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী বলেন, চলমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে, মাননীয় খাদ্যমন্ত্রীর নির্দেশক্রমে সকল প্রকার অনিয়মের উর্দ্ধে থেকে প্রকৃত কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এ সময়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন, উপজেলা কৃষি অফিসার মজিবুর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (ইউসিএফ) কাওছারুল আলম, খাদ্য পরিদর্শক ও খাদ্যগুদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল রানা, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান, সাংবাদিক জাহাঙ্গীর আলম মানিক, সাংবাদিক হাফিজুল হক, সাংবাদিক সোহেল চৌধুরী রানা প্রমুখ।

আপনার মতামত লিখুন :