বাগেরহাটের চিতলমারীতে পঙ্গু মুক্তিযোদ্ধার পরিবারের ওপর হামলা, আহত ৫

প্রকাশিত : ৬ জুন ২০২০

সিনিয়র স্টাফ রিপোর্টার,বাগেরহাট: বাগেরহাটের চিতলমারীতে জমিজমা নিয়ে পঙ্গু মুক্তিযোদ্ধার পরিবারের ওপর বর্বরোচিত হামলার অভিযোগ স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। হামলার পর পরিবারটিকে দু’দিন ধরে অবরুদ্ধ করে রাখা হয়েছে। এমনকি তাদের চিকিৎসা নিতে যেতে দেয়া হয়নি। শুক্রবার (৫ জুন) দুপুরে এমনটাই জানিয়েছেন নির্যাতনের শিকার মুক্তিযোদ্ধা হরবিলাস পোদ্দার।

তিনি জানান, উপজেলার চরবানিয়ারী ইউনিয়নের উত্তর খলিশাখালি মৌজায় ১নং খতিয়ানে এসএ ১৭২ নং দাগে বাবুগঞ্জ বাজারে তার ১৮ শতক জমি রয়েছে। সেখানে তিনি পরিবারের সদস্যদের নিয়ে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। সম্প্রতি গায়ের জোরে স্থানীয় প্রভাবশালী ইলিয়াস শেখ রাতারাতি একটি ঘর তুলে দখল নেয়। এরপর থেকে সে আরও জাগয়া দখল নিতে মরিয়া হয়ে ওঠে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি ওসিকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেন। থানার ওসি এসআই সঞ্জয় ডেকে ঘটনাস্থলে পাঠান এবং সমাধান দেন।

এরই জেরে ক্ষিপ্ত হয়ে বৃহস্পতিবার (৪ জুন) সকাল ৮টার দিকে প্রভাবশালী ইলিয়াস শেখ ও বেল্লাল শেখের নেতেৃত্বে আড়ুয়াবর্নী গ্রামের ১৫/২০ লোক তাদের পরিবারের উপরে বর্বরোচিত হামলা চালায়। হামলায় তার স্ত্রী সবিতা পোদ্দার (৫০), মেয়ে আখি স্বর্ণকার (৩০), ছেলে উজ্বল পোদ্দার (২৮), নাতি রাহুল স্বর্ণকার (১০) ও ঠেকাতে এসে প্রতিবেশী ও কলেজ শিক্ষক প্রদীপ মণ্ডল (৪৬) আহত হন। পরে প্রভাবশালীরা তাদের অবরুদ্ধ করে রাখায় তারা হাসপাতালে চিকিৎসা নিতে ও থানায় অভিযোগ দিতে পারছে না।

প্রতিবেশী ও শিক্ষক প্রদীপ মণ্ডল বলেন, মুক্তিযোদ্ধা পরিবারের উপর নির্যাতন দেখে সইতে না পেরে মানবিক কারনে আমি ঠেকাতে যাই। দখলবাজ ওই সন্ত্রাসীরা আমাকে পিটিয়েও আহত করেছে। ইলিয়াস শেখ হামলার ঘটনা অস্বীকার করে জানান, মুক্তিযোদ্ধার পরিবারের সাথে ঝগড়া হয়েছে। এছাড়া ও জমি তিনি হাশেম নামে এক ব্যাক্তির কাছ থেকে ক্রয় করেছেন।

চিতলমারী থানার এসআই সঞ্জয় দে জানান, মুক্তিযোদ্ধা ওই পরিবারের উপর হামলার খবর শুনে ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। আহত ওই পরিবারটি লিখিত অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে । চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মো. মারুফুল আলম সাংবাদিকদের জানান, মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলার কথা শুনে তাৎক্ষণিক পুলিশ পাঠানো হয়। বিষয়টি স্থায়ী ভাবে সমাধানের জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে।

আপনার মতামত লিখুন :