পাবনার সাঁথিয়ায় সন্ত্রাসী দ্বারা জমি দখলের চেষ্টা, ৭টি মোটর সাইকেল জব্দ

প্রকাশিত : ১ জুলাই ২০২০

বাকী বিল্লাহ:(বেড়া-সাঁথিয়া)পাবনা প্রতিনিধি: পাবনার সাঁথিয়া উপজেলার খয়ের বাড়িয়া গ্রামে ভাড়াটিয়া সন্ত্রাসী দ্বারা দেশিও অস্ত্রে সজ্জিত হয়ে বিরোধকৃত জমির বাঁশের ঝাড় দখল নেয়ার চেষ্টা করা হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ও ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনীর ৭টি মোটরসাইকেল জব্দ করে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকাল ১১টার দিকে। এলাকাবাসী সুত্রে জানা যায়, উপজেলার খয়ের বাড়িয়া গ্রামের হাচেন আলী মোল্লার সাথে দীর্ঘদিন যাবৎ সাকেন মোল্লাদের প্রায় ৩.৪৫ একর জমি নিয়ে বিরোধ চলে আসছিল।

ওই জমি প্রতিপক্ষ সাকেন মোল্লা দাবী করে তার ওয়ারিশগণ মামলা করেন। বিজ্ঞ আদালত ওই জমি হাচেন মোল্লা ও তার ওয়ারিশদের নামে রায় দেন। পূনরায় সাকেন মোল্লা গং ওই রায়ের বিপক্ষে সানি মামলা করলে সেটাতেও হাচেন মোল্লা গ্রুপের পক্ষে রায় দেন আদালত। রায় পেয়ে হাচেন গং তাদের ওয়ারিশদের মাঝে বাটোয়ারা করেন এবং যথারীতি খাজনা খারিজ করে ভোগ দখল করে আসছেন। এ নিয়ে সোমবার সাঁথিয়া থানায় এক শালিশী বৈঠাকে হেরে গিয়ে মঙ্গলবার সাকেন গং প্রায় ৪০-৫০জন ভাড়াটিয়াদের নিয়ে দেশি অস্ত্রে সজ্জিত হয়ে ওই জমি দখলের চেষ্টা করে এবং বাঁশ কাটতে থাকে।

এ খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ভাড়াটিয়া সন্ত্রাসীদের ব্যবহৃত ৭টি মোটর সাইকেল আটক করেন। এলাকাবাসীর ধারণা যে কোন মহুর্তে এ জমি সংক্রান্ত বিরোধে রক্তক্ষয়ী সংঘর্ষের সম্ভাবনা রয়েছে। এ বিষয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে।হাছেন মোল্লার ওয়ারিশ আব্দুল মালেক বলেন, আমরা ওয়ারিশগণ আদালতের রায় পেয়ে ওই জমির খাজনা খারিজ করে ভোগ দখল করছি।

অথচ তারা গতকাল ভাড়াটিয়া লোকজন নিয়ে এসে জমি দখলের চেষ্টা করে।এ বিষয়ে সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান বলেন, বিবাদমান দু’গ্রুপের জমি দখলের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। ঘটনাস্থল থেকে ৭টি মটর সাইকেল আটকের বিষয়ে বলেন, কে বা কারা কোন কারণে মোটরসাইকেল নিয়ে এখানে এসেছিল বিষয়টি খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

আপনার মতামত লিখুন :