গলাচিপায় বয়স্ক বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে মাসিক ভাতার বই বিতরণ

প্রকাশিত : ২৮ জুলাই ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ঘোষনা মোতাবেক দেশের সকল প্রান্তে গ্রাম, ইউনিয়ন, পৌরসভায় অসহায় বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে পটুয়াখালীর গলাচিপা উপজেলায় বয়স্ক বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে, মাসিক ভাতা হিসেবে টাকা উত্তোলনে প্রস্তুতি বহি বিতরণ করা হয়েছে।

গলাচিপা উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের ব্যবস্থাপনায় মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা মিলানায়তন হল রুমে উপজেলা নিবার্হী অফিসার আশিষ কুমার এর সভাপতিত্বে ভাতার সুবিধাভোগীদের মাঝে প্রধান অতিথি হিসেবে বই বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান মু. শাহিন শাহ্। বই বিতরণ কালে প্রধান অতিথি বলেন, শেখ হাসিনা সরকার দেশের গরীব অসহায় দুস্থ্যদের মাঝে নানাবিধ, মাসিক আর্থিক প্রনোদনা দিয়ে দেশের মানুষ ও বিশ্বে যে সম্মান অর্জন করেছে তা দেশের মানুষ চীরদিন স্মরন করবে।

বহি বিতরণ কালে সভাপতি ও উপজেলা নিবার্হী অফিসার আশিষ কুমার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকার দেশের পিছিয়ে পরা গরীব বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের আর্থিক প্রনোদনা দিয়ে যে, বিরল সম্মান অর্জন করেছে তা জাতির কাছে অবিস্মরনীয় হয়ে থাকবে। সভায় সভাপতি ও নিবার্হী অফিসার বলেন যে, ২০-৩০ বছর পূর্বে শ্রমজীবি মানুষের দৈনিক আয় ছিল ২০ থেকে ৩০ টাকা। সেখানে বর্তমান সময় দেশের উন্নয়নে বয়স্ক বিধবা ও প্রতিবন্ধীদের মাসিক আর্থিক সহয়তা দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছে।

গলাচিপা উপজেলায় ৭ শত ৬১ জন বয়স্ক ও বিধবা ৮ শত ৪২ জনকে মাসিক ৫শত টাকা এবং প্রতিবন্ধীদের মাসিক ৭ শত ৫০ টাকা করে আর্থিক সহায়তা দেয়া হবে বলে অফিস সূত্রে জানা যায়। অনুষ্ঠানে বই বিতরণ কালে বক্তব্য রাখেন উপজেলা পল্লি উন্নয়ন কর্মকর্তা মো. মাহবুব হাসান শিবলী।

 

আপনার মতামত লিখুন :