দেশের মেগা প্রকল্পের কাজগুলো সম্পন্ন হলে দেশ সম্পূর্নরুপে পরিবর্তন হয়ে যাবে: পরিকল্পনা মন্ত্রী

প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২১

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি,২০জানুয়ারি।। পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান বলেছেন, দেশের ১০ টি বড় মেগা প্রকল্পের একটি হচ্ছে পায়রা বন্দর। আর পায়রা বন্দরের কাজ শেষ হলে এই এলাকায় ব্যবসা বানিজ্যসহ অর্থনৈতিক খাতে আমূল পরিবর্তন আসবে। দেশের মেগা প্রকল্পের কাজগুলো সম্পন্ন হলে দেশ সম্পূর্নরুপে পরিবর্তন হয়ে যাবে। বুধবার দুপুর দুইটায় পায়রা বন্দরে স্ব-পরিবারে পরিদর্শনকালে মন্ত্রী সাংবাদিকদের সাথে এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্তক্রমে অধিগ্রহনকৃত জমির তিনগুন মূল্য দেয়া হচ্ছে। মানুষ এখন স্বেচ্ছায় তাদের জমি দিয়ে দিচ্ছে। কিন্তু তারপরও আমলাতান্ত্রিক কিছু জটিলতা আছে। তবে ভ‚মির আইনগুলো সহজ করার জন্য কাজ করছে সরকার।

পায়রা বন্দর পরিদর্শনকালে মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রনালয়ের সচীব ইয়ামিন চৌধুরী, পায়রা বন্দরের চেয়ারম্যান হুমায়ুন কল্লোল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হকসহ বন্দরের কর্মকর্তারা। পরিদর্শন শেষে মন্ত্রী পর্যটন কেন্দ্র কুয়াকাটার উদ্দ্যেশে যাত্রা করেন। সেখানে রাত্রি যাপন শেষে আগামীকাল বরিশাল থেকে লঞ্চযোগে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।

 

আপনার মতামত লিখুন :