কলাপাড়ায় চাকামইয়া ইউ,পি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২১

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় ভিজিএফ’র চাল আত্মসাতের অভিযোগে উপজেলার চাকামইয়া ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান মো.হুমায়ুন কবির কেরামত হাওলাদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় স্থানীয় সরকার বিভাগের (ইপ-১ অধিশাখা) ২০ জানুয়ারি এক প্রজ্ঞাপনে এ আদেশ জারী করেন। সিনিয়র সহকারী সচিব মো. আবু জাফর রিপন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ১নং চাকামইয়া ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবির কেরামতের বিরুদ্ধে ভিজিএফএর ৫৮০ কেজি চাল আত্মসাতের সাথে সংশ্লিষ্টতার অভিযোগ স্থানীয় তদন্তে প্রমানিত হওয়ায় জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪ (১) অনুযায়ী চেয়ারম্যানতে তাঁর স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ৭ আগস্ট পুর্ব-চাকামইয়া গ্রামের জালাল চাকরের বাড়ির পুকুর এবং অপর একটি বাড়ি থেকে উপজেলা প্রশাসন ১৫ বস্তা ভিজিএফ’র চাল এবং পুকুর থেকে ১০টি খালি বস্তা উদ্ধার করা হয়। এসময় ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির কেরামত ও তার এক সহযোগী জামালকে আটক করে পুলিশ। তখন ওই ঘটনায় পাঁচজনকে আসামি করে মামলা করা হয়েছিল।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, মন্ত্রণালয়ের নির্দেশনার চিঠি পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আপনার মতামত লিখুন :