কলেজে বাড়তি ফি আদায় দশমিনায় লিখিত অভিযোগ, বিক্ষোভ মিছিল ও পথসভা

প্রকাশিত : ২৩ আগস্ট ২০২১

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা (পটুয়াখালী) সংবাদদাতা: পটুয়াখালীর দশমিনায় সরকারি আব্দুর রসিদ তালুকদার কলেজে বাড়তি ফি আদায় ঘটনায় তদন্ত ও জড়িত পরিচালনা পর্ষদের অপসারণ চেয়ে সোমবার বেলা সাড়ে ১১টায় শিক্ষার্থীরা ইউএনও’র মাধ্যমে জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ, বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে। কলেজ প্রবেশপথে প্রায় ঘন্টাব্যাপী বিক্ষোভ প্রদর্শণ শেষে পথ সভায় বক্তব্য রাখেন, কলেজ ছাত্রলীগের সভাপতি রাকিব হোসাইন, সাধারণ সম্পাদক হাফিজ হাওলাদার ও সাগঠনিক সম্পাদক কাজী মুজাহিদ প্রমূখ।

অভিযোগ সূত্রে জানা যায়, জীবনবৃত্তান্ত ফরম ৩০০ টাকা, এইচএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়, ২০২০ সালের অটোপাস পরীক্ষা ফি ফেরৎ না দেয়া, স্যাইনমেন্টে ৬২০ টাকা ও সপ্তাহে বিষয় প্রতি ৩০ টাকা, সনদ ও নম্বরফর্দ প্রদানে ৬০০ টাকা নেয়া, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. খলিলুর রহমান নিজের দায়িত্ব শরীরচর্চা শিক্ষককে দিয়ে করানোসহ ৬টি দাবী করে তদন্ত করতে জেলা প্রশাসকের কাছে আবেদন করেন। অবৈধভাবে অর্থ উত্তোলন করে আত্মসাৎ করার সাথে জড়িতদের অপসারণ দাবী করা হয় ওই লিখিত অভিযোগে।

অভিযোগের বিষয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. খলিলুর রহমান স্থানীয় সংবাদকর্মীদের বলেন, ছাত্রনেতা রাকিব দু’আড়াই শ’ শিক্ষার্থীর সুপারিশ করে প্রতিবার। সরকারি আব্দুর রসিদ তালুকদার ডিগ্রী কলেজের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মো. আল-আমিন বলেন, অভিযোগপত্র পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

 

আপনার মতামত লিখুন :