কালীগঞ্জের একটি গ্রামে ৭৮০ ভোটারের মধ্যে ৪০০ জনের নামে মামলা!

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০২১

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জ একটি পরিবার বছরের পর বছর ধরে গ্রামের প্রায় ৩০০ নারী-পুরুষের নামে মামলা দিয়েছেন। এ পর্যন্ত অভিযুক্ত ওই পরিাবার ৩৫টি মামলায় গ্রামের প্রায় প্রতিটি পরিবারের সদস্যদের নাম অর্ন্তভুক্ত করেছে। গ্রামটির নাম বারফা। ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলার বারোবাজার ইউনিয়নের অর্ন্তভুক্ত। গ্রামে মোট ভোটার ৭৮০। জনসংখ্যা প্রায় ১২০০ জন। বেশির ভাগ মানুষের পেশা কৃষি কাজ।

ওই গ্রামের শামসুর রহমান ও মোস্তফা কামাল সুমন নামের দুই ভাই এসব মামলা দিয়েছেন। তার আগে তাদের বাবা আফছার বিশ্বাস গ্রামের সহজ সরল মানুষদের নামে মামলা দিয়ে হয়রানি করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এদিকে কালীগঞ্জ থানার পুলিশের পক্ষ থেকে অভিযুক্ত মামলাবাজ ওই পরিবার মামলা দিতে গেলে নেওয়া যাবে না বলে নির্দেশ দেওয়া হয়েছে। প্রতারক এই পরিবারের হাত থেকে রেহাই পেতে সোমবার সকালে সাধারন মানুষ সংবাদ সম্মেলন করে।

এসময় অতিষ্ঠ গ্রামের নারী-পুরুষ প্রতিবাদে জুতা ও ঝাড়ু মিছিলও করে। জনাকির্ণ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তার মামলাবাজির সিকার গ্রামের হতদরিদ্র আব্দুল আজিজ বিশ্বাসও, হযরত মন্ডল, তার আপন চাচাতো ভাই নজরুল বিশ্বাসের নামে ৪/৫ টি, ইকবাল মন্ডল, নজরুল মন্ডলসহ আরও অনেক নিরীহ মানুষ। এ ব্যাপারে জানতে শামছুর রহমানের মোবাইলে একাধিকবার ফোন পাওয়া না গেলেও তার ভাই মোস্তফা কামাল সুমন জানান, আমাদের গ্রামে অনেক জমি আছে কিন্তু গ্রামের মানুষ তা দখল করে রাখে।

যে কারনে কিছু কিছু মানুষের নামে মামলা দিতে বাধ্য হয়েছি। কালীগঞ্জ থানার ওসি মাহফুজুর রহমান জানান, বিষয়টি আমার জানা নেই। খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন বাদশা বলেন, তার বিরুদ্ধে যে অপপ্রচার চালানো হচ্ছে এটি মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। তার বিরুদ্ধে এমন কোন অপবাদ নাই বলে জানান।

আপনার মতামত লিখুন :