পুনিতের চোখে দৃষ্টি ফিরে পেল ৪ তরুণ-তরুণী

প্রকাশিত : ২ নভেম্বর ২০২১

ভারতের কন্নড় ইন্ডাস্ট্রির অন্যতম শীর্ষ তারকা পুনিত রাজকুমার গত সপ্তাহে মারা গেছেন। অভিনেতার ইচ্ছে অনুসারে চিকিৎসকদের একটি দল তার মৃত্যুর পর ছয় ঘণ্টার মধ্যে চক্ষুদান প্রক্রিয়া সম্পাদন করেন। তার দান করা চক্ষুতে চার তরুণ-তরুণী দৃষ্টিশক্তি ফেরত পেয়েছেন। টাইমস অব ইন্ডিয়ার খবর, পুনিত রাজকুমারের দান করা দুই চোখে সফল অস্ত্রোপচারের পর দৃষ্টিশক্তি ফিরে পেয়েছেন চারজন। তাদের মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী।

বেঙ্গালুরুর নারায়ণ নেত্রালয় চক্ষু হাসপাতালের চিকিৎসক জানিয়েছেন, অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে একই দিনে চারজনের সার্জারি করা হয়। বিধি ও ব্যক্তিগত গোপনীয়তা রক্ষায় রোগীদের নাম প্রকাশ করেনি হাসপাতাল কর্তৃপক্ষ। মৃত্যুর আগে পুনিত তার দুই চোখ দান করে যান। পুনিত রাজকুমারের বাবা কিংবদন্তি অভিনেতা ডা. রাজকুমার ১৯৯৪ সালে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তার পুরো পরিবার মরণোত্তর চক্ষুদান করবে।

কিংবদন্তী অভিনেতা রাজকুমারের ছেলে পুনিত রাজকুমার। ৪৬ বছর বয়সী এই অভিনেতাকে দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির সব চেয়ে ধনী অভিনেতা হিসেবে গণ্য করা হয়। শিশুঅভিনেতা ক্যারিয়ার শুরু করেছিলেন পুনিত রাজকুমার। ১২টি সিনেমায় শিশুশিল্পী হিসেবে কাজ করেছেন তিনি। পেয়েছেন ভারতে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও।

আপনার মতামত লিখুন :