আগামীকাল আমতলীতে দলিল লেখক সমিতির নির্বাচন

প্রকাশিত : ১৯ নভেম্বর ২০২১

মাইনুল ইসলাম রাজু, আমতলী (বরগুনা) প্রতিনিধি। আগামীকাল (২০ নভেম্বর) বরগুনার আমতলীতে সাবরেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন। এ নির্বাচনকে সামনে রেখে প্রতিদ্বন্ধি প্রার্থীরা দিনরাত প্রচার- প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন। ওই নির্বাচনকে ঘিরে সাবরেজিষ্ট্রি অফিসে চলছে জমজমাট প্রচার- প্রচারনা। নির্বাচনী পোষ্টারে ছেয়ে গেছে পুরো অফিস এলাকা এবং প্রতিটি দলিল লেখকদের সেরেস্তোগুলো। ভোটারদের সাথে কথা বলে প্রতিটি পদে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া গেছে।

ওই নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক ও অর্থ সম্পাদক পদে সারাসরি নির্বাচন হচ্ছে। আমতলী সাবরেজিস্ট্রি অফিসের মোট ৮৯ জন দলিল লেখক (ভোটার) তাদের ভোটাধিকার প্রয়োগ করে তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবেন। যারা নির্বাচিত হবেন তারা আগামী তিন বছর ও সমিতির দায়িত্ব পালন করবেন।

সভাপতি পদে প্রতিদ্বন্ধিতা করছেন এবিএম আশ্রাফুজ্জামান রুমি (দোয়াত কলম), মোঃ আলমগীর কবির (ছাতা), মোঃ জিল্লুর রহমান রুবেল (টেবিল) ও এছহাক মিয়া (দেয়াল ঘড়ি)। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করছেন মোঃ জহিরুল ইসলাম বাবুল (সিলিং ফ্যান) মোঃ মিজানুর রহমান মুসুল্লী (টেবিল ফ্যান) ও মোঃ হাবিবুর রহমান বাবুল (বই)। এছাড়া অর্থ সম্পাদক পদে মোঃ কামাল হোসেন (মোবাইল), মোঃ আব্দুস সালাম (টেলিফোন) ও মোঃ ছাইদুল ইসলাম লিমন (ব্রিফকেস) প্রতিকে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন।

প্রতিদ্বন্ধি সকল প্রার্থীরা তাদের পক্ষে নিজে ও তার কর্মী- সমর্থকরা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করার জন্য প্রতিটি ভোটারের কাছে সকাল, বিকাল ও রাতে ঘুরে বেড়াচ্ছেন। প্রতিদ্বন্ধি প্রার্থীরা জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি বলে জানান। একাধিক ভোটারদের সাথে কথা বলে যানা গেছে, এবারের নির্বাচনে প্রতিটি পদে প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে।

নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি মোঃ আলী আজগর মিয়া বলেন, এবারে দলিল লেখক সমিতির নির্বাচনে ৩টি (সভাপতি সাধারন সম্পাদক ও ক্যাশিয়ার) পদে মোট ১০ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করার জন্য নির্বাচনে মনোনয়ন পত্র দাখিল করেছে। উক্ত নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও সকলের নিকট গ্রহণযোগ্য হয় সে ভাবেই কমিশন কাজ করছে।

আপনার মতামত লিখুন :