কলাপাড়ায় পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস

প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০২১

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় নানা আয়োজনের মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। মঙ্গলবার সকালে পৌর শহরের কেন্দ্রীয় শহিদ মিনারে ক্ষুদে শিক্ষার্থীদের অংশগ্রহনে রায়ের বাজারের বধ্যভ‚মির সেই নারকীয় ঘটনার প্রতিকৃতি তুলে ধরা হয়। তরুণ প্রজন্মকে জানাতেই এই আয়োজন করে কচিমুখ নাট্যঙ্গন (ক’না)।

বধ্যভূমির প্রতিকৃতি প্রদর্শনী দেখতে ভীড় করে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। এর আগে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শহিদ মিনারে পুষ্প স্তবক অর্পন করেন উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ। শেষে দেশাত্ববোধক গান ও শিক্ষার্থীদের চিত্রাঙ্গন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ সময় সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি অলহাজ্ব মো.মাহাবুবুর রহমান তালুকদার, জেলা আওয়ামীলীগ সহ সভাপতি অধ্যক্ষ সৈয়দ নাসির, উপজেলা চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান,উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক,উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আব্দুল মোতালেব তালুকদার, উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) জগৎ বন্ধু মন্ডল, কলাপাড়া থানা অফিসার ইনচার্জ মো.জসিমসহ আওয়ামলীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :