বিয়ের প্রস্তাব নিয়ে আসার দিনেই কলেজছাত্রীর আত্মহত্যা

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০২২

বরগুনার তালতলীতে চিরকুট লিখে রুমা নামে এক কলেজছাত্রী আত্মহত্যা করেছেন। শনিবার দুপুর ১টার দিকে উপজেলার শিকারীপাড়া এলাকার নিজ বাড়ি থেকে কলেজছাত্রীর মরদেহ উদ্ধার করে পুলিশ। মৃত রুমা উপজেলার শিকারী পাড়া এলাকার আলাউদ্দিন মোল্লার মেয়ে ও তালতলী সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী ছিলেন।পরিবার সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো কলেজ শিক্ষক আবদুল রহমানের কাছে প্রাইভেট পড়ে সকাল ১০টায় বাড়িতে আসেন।

এরপরে বাবা আলাউদ্দিন মোল্লার সঙ্গে সকালের খাওয়া শেষ করেন। বাবা ও মা পারিবারিক কাজে মাঠে ধান শুকাতে চলে যান। এর কিছুক্ষণ পর বাবা ও মা বাসায় আসেন। এসে ঘরের দরজা ভেতর থেকে আটকানো দেখে মেয়েকে ডাকাডাকি করেন। কিন্তু কোথাও মেয়ের সাড়া না পেয়ে দরজা ভেঙে ফেলেন। পরে ওপরে(মাচা) গিয়ে দেখতে পান কীটনাশকের বোতল নিচে পড়ে আছে, আর মেয়ে আঁড়ার সঙ্গে ওড়না পেঁচানো অবস্থায় ঝুলে আছেন। পরে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ গিয়ে তার সুরতহাল রিপোর্ট তৈরি করে মরদেহ উদ্ধার করেন।

মৃত রুমার বাবা আলাউদ্দিন মোল্লা জানান, মেয়ে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টার ভেতরে যেকোনো সময় প্রথমে বিষ পান করেন। পরে আঁড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। তবে কী কারণে আত্মহত্যা করেছে তা জানি না। আমি তার কোনো চাওয়া অপূর্ণ রাখিনি।  জানা গেছে, রুমার সঙ্গে একই এলাকার হাফিজুল হক হাওলাদারের ছেলে কাইয়ুমের সঙ্গে প্রায় ছয় মাস আগে প্রেমের সম্পর্ক হয়। আজ ছেলের পরিবার মেয়ের বাড়িতে বিয়ের প্রস্তাব নিয়ে আসার কথা ছিল। কিন্তু মেয়ে ভেবেছিল, তার অন্য জায়গায় বিয়ে ঠিক হয়েছে।

এজন্য দুই পাতার সুইসাইড নোট লিখে আত্মহত্যা করেন। তালতলী থানার ওসি কাজী শাখাওয়াত হোসেন তপু বলেন, খবর পেয়ে ঘটনাস্থালে পুলিশ পাঠানো হয়েছে। মরদেহ উদ্ধার করে বরগুনা হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। লাশের সঙ্গে দুই পাতার একটি চিরকুট পাওয়া গেছে।

 

আপনার মতামত লিখুন :