ঝিনাইদহে বাজারে বেড়েছে সব ধরনের সবজির দাম!

প্রকাশিত : ২৬ মার্চ ২০২২

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ: সরবরাহ কম আর চাহিদা বেশি থাকায় ঝিনাইদহের বাজারে বেড়েছে সব ধরনের সবজির দাম। সপ্তাহের ব্যবধানে প্রতিকেজিতে দাম বেড়ছে ৫ থেকে ১০ টাকা। এতে কৃষক খানিকটা খুশি হলেও টানা-পোড়নে পড়েছেন সাধারণ ক্রেতা। ব্যবসায়ীরা বলছেন, সবজির দামের এই উর্দ্ধগতি সহসায় থামছে না। রয়েছে আরো বাড়ার সম্ভাবনা। ঝিনাইদহ শহরের নতুন হাটখোলা সবজি বাজার।

ভোরের আলো ফোটার আগেই নিজেদের জমিতে উৎপাদিত সবজি নিয়ে হাটে আসতে শুরু করে কৃষক। বেলা বাড়ার সাথে সাথে ক্রেতা-বিক্রেতাদের হাকডাকে সরগরম হয়ে ওঠে বাজার। লাউ, বেগুন, মিষ্টিকুমড়া. শিম, উচ্ছে, মরিচ, কলাসহ সব ধরনের টাটকা সবজি বেচা-কেনা চলে এই হাটে। সপ্তাহের ব্যবধানে এ হাটে পাইকারী ও খুচরা পর্যায়ে বেড়েছে সব ধরনের সবজির দাম।

কৃষকরা বলছেন, খরচ বেশি আর শিলাবৃষ্টির কারণে উৎপাদন কম হওয়ায় দাম বেড়েছে সবজির। দাম ভালো পেয়ে কৃষক খুশি হলেও হতাশ ক্রেতা। ব্যবসায়ীরা বলছেন, সবজির দাম দ্রæত কমছে না বরং রমজান উপলক্ষে আরো বাড়ার সম্ভাবনা রয়েছে। স্থানীয় ব্যবসায়ীদের দেয়া তথ্য মতে, প্রতিদিন এ হাটে গড়ে ৪০ থেকে ৪৫ লাখ টাকার সবজি কেনা-বেচা হয়। যা জেলার চাহিদা মিটিয়ে পাঠানো হয় দেশের বিভিন্ন স্থানে।

 

আপনার মতামত লিখুন :