কেরাণীগঞ্জে আগুনে নিহত ৪ জনের পরিচয় মিলল

প্রকাশিত : ১৫ আগস্ট ২০২৩

রাজধানীর কেরাণীগঞ্জের গদারবাগ এলাকায় একটি কেমিক্যাল কারখানায় আগুন লেগে নিহত ৪ জনের পরিচয় পাওয়া গেছে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। নিহতরা হলেন- সৌদি প্রবাসী মিলনের স্ত্রী জেসমিন রাত্রী (৩০), তার মেয়ে ঈসা আক্তার (১৩), সোহাগ মিয়ার স্ত্রী মিনা আক্তার (২৪) ও তার মেয়ে তাইয়েবা ( ২)।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার ভোর ৪টার দিকে গোডাউনে আগুন লাগে। কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা জানা যায়নি।প্রতিবেশী মেহেদী হাসান জানান, আগুন লাগার পরেই আমরা ফায়ার সার্ভিসকে খবর দেই। পানির সংকটের কারণে ফায়ার সার্ভিস বিপাকে পড়তে হয়। পানির কারণে আগুন নিয়ন্ত্রণে আনতেও বেগ পেতে হয়।

ঢাকা হেডকোয়ার্টার ফায়ার সার্ভিসের উপ সহকারী এজিএম সামসুজ্জামান বলেন, আগুন নেভাতে ৬টি ইউনিট কাজ করে। কেরাণীগঞ্জের ২টি, সদরঘাটের ২টি ও ঢাকা হেডকোয়ার্টারের ২টি ইউনিট একযোগে আগুন নেভানোর জন্য চেষ্টা চালায়। কেমিক্যালের গোডাউন হওয়ার কারনে আগুন নেভাতে অনেক কষ্ট হয়েছে। তিনঘণ্টা সময় লেগেছে আগুন নেভাতে। নিহতদের পরিচয় পাওয়া গেছে।

কেরাণীগঞ্জ মডেল থানার ওসি মামুনুর রশীদ বলেন, ‘কেমিক্যাল গোডাউনে আগুন লাগার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। এই ঘটনায় শিশুসহ ৪ জন মারা গেছে। কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতরা হলেন- প্রবাসী মিলনের স্ত্রী জেসমিন রাত্রী, মেয়ে ঈসা আক্তার, সোহাগ মিয়ার স্ত্রী মিনা আক্তার ও তার ২ বছরের মেয়ে তাইয়েবা।

এদিকে ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান নিহতদের ২৫ হাজার টাকা ও আহতদের ১৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা করেন।

আপনার মতামত লিখুন :