সংবাদের পর বিদেশে থাকা সেই শিক্ষকের ইস্তফা

প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০২৩

সঞ্জিব দাস, গলাচিপা, (পটুয়াখালী) প্রতিনিধি: ৩০ দিন ছুটি নিয়ে যুক্তরাজ্যে অবস্থান করছেন পটুয়াখালীর গলাচিপা উপজেলার ৭৯ পূর্ব লামনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শারমিন আক্তার লিজা। বিষয়টি গণমাধ্যমে প্রকাশের পর চাকরি থেকে ইস্তফা দিয়েছেন তিনি। বুধবার গলাচিপা উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মীর রেজাউল ইসলাম জানান, তার ইস্তফা পত্রটি আমাদের হাতে এসেছে।

উপজেলা শিক্ষা অফিস সূত্র জানায়, লিজা ২০২২ সালের ১১ আগস্ট থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত অসুস্থতা দেখিয়ে স্কুল থেকে ছুটি নেন। ছুটি নিয়ে তিনি চলে যান যুক্তরাজ্যে। এরপর থেকে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে আর কোনো যোগাযোগ করেন নাই।

এ নিয়ে ১০ সেপ্টেম্বর এক মাসের ছুটি নিয়ে এক বছর ধরে বিদেশে শিক্ষক’ শিরোনামে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি স্থানীয় প্রশাসনসহ তার নজরে আসে। এরপর প্রশাসন ব্যবস্থা নেয়ার আগেই যুক্তরাজ্যে থেকে চাকরির ইস্তফা দেন তিনি। এ বিষয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) হেলেনা বেগম জানান, সংবাদের পরে বিষয়টি সবার নজরে আসে।

স্থানীয় প্রশাসন ব্যবস্থা নেয়ার আগেই তিনি তার চাকরি থেকে ইস্তফা দিয়েছেন।
এক মাসের ছুটি নিয়ে এক বছর ধরে বিদেশে শিক্ষিকএক মাসের ছুটি নিয়ে এক বছর ধরে বিদেশে শিক্ষিক
তিনি জানান, লিজা বোনের মাধ্যমে ইস্তফা পত্রটি তিনি স্কুলে পাঠিয়ে দিয়েছেন। আমি পত্রটি উপজেলা সহকারী শিক্ষা অফিসার মিজানুর রহমানের মাধ্যমে শিক্ষা অফিসে পাঠিয়ে দিয়েছি।

গলাচিপা উপজেলা শিক্ষা অফিসার মো. মীর রেজাউল ইসলাম জানান, ইস্তফা পত্রটি পেয়েছি। এখন জেলা শিক্ষা অফিসে পাঠিয়ে দেবো।

আপনার মতামত লিখুন :