হরিণাকুন্ডুতে বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ

প্রকাশিত : ১ এপ্রিল ২০২০

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ: সারাদেশের ন্যায় ঝিনাইদহের হরিণাকুন্ডুতেও ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন বন্ধ রয়েছে। ঘরবন্দী হয়ে পড়েছেন সাধারণ মানুষ। এতে বন্ধ হয়ে গেছে নিম্ন আয়ের মানুষের উপার্জন। ফলে সরকার খাদ্যসামগ্রীসহ নানা ভাবে সহযোগিতার হাত বাড়িয়েছেন এসব নিম্ন আয়ের মানুষের প্রতি। মঙ্গলবার সকালে ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার নিম্ন আয়ের কর্মহীন এসব মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন ও ইউ.এন.ও সৈয়দা নাফিস সুলতানা।

সরকারের ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলা প্রশাসন উপজেলার ভিক্ষুক, দিন মজুর, রিক্সা চালক, ভ্যানগাড়ী চালক, পরিবহন শ্রমিক, রেষ্টুরেন্ট শ্রমিক, ফেরিওয়ালা ও চায়ের দোকানসহ কর্মহীন অসহায় শতাধিক পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ সময় প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ২ কেজি পেয়াজ, ১ লিটার সয়াবিন তেল, ৫০০ গ্রাম লবণ, ২টি সাবান ও নগদ একশত টাকা দেওয়া হয়। ঘরে থাকুন সুস্থ থাকুন স্লোগানে বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী প্রদান প্রসঙ্গে ইউ.এন.ও সৈয়দা নাফিস সুলতানা বলেন, প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় সাধারণ মানুষকে ঘর হতে বের না হওয়ার অনুরোধ জানানো হয়েছে।

ঘরবন্দী হয়ে পড়া কর্মহীন খেটে খাওয়া মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে। উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন বলেন, উপজেলার কর্মহীন মানুষের তালিকা করে বাড়ি বাড়ি গিয়ে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন থেকে খাদ্যসামগ্রী ও অন্যান্য সুরক্ষা সামগ্রী পৌছে দেওয়া হবে। তিনি সাধারণ মানুষকে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহব্বান জানান।

আপনার মতামত লিখুন :