পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় ৪ জনের করোনা ভাইরাস শনাক্ত

প্রকাশিত : ২২ এপ্রিল ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় প্রথমবারের মতো ৪ জন ব্যাক্তির করোনা শনাক্ত হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন পটুয়াখালী জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী। মঙ্গলবার প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তথ্যটি প্রকাশ করা হয়। করোনায় আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসক ও বাকি তিনজন ভারত থেকে আসা তাবলীগ জামায়াতের সাথী। জানাগেছে, গত মাসে ভারত থেকে তাবলীগ জামায়াতে রাঙ্গাবালী উপজেলায় এসেছিল ৭ জনের একটি দল।

বিষয়টি জানতে পেরে তাদেরকে কোয়ারেন্টানে রাখার নির্দেশ দেন উপজেলা প্রশাসন। পরে ওই ৭ জন ব্যাক্তির নমুনা সংগ্রহ করা হয়। ৭ জনের মধ্যে ৩ জনের করোনা পজিটিভ এসেছে। এছাড়াও স্থানীয় এক উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। তবে ওই চিকিৎসকের মধ্যে কিভাবে করোনা আসলো তা নিশ্চিত হওয়া যায়নি। স্থানীয়রা জানান, রাঙ্গাবালী উপজেলায় তরমুজবাহী ট্রাক-কার্গোযোগে ঢাকা ও নারায়নগঞ্জ থেকে হাজার হাজার লোক এসেছে।

যারা কেউ কোয়ারেন্টাইন মানেন নি। যার কারণে এই উপজেলাটি বর্তমানে করোনা ঝুঁকিতে রয়েছেন। যা একজন চিকিৎসকের নমুনা পরীক্ষা করে বোঝা গেছে। এখান থেকে আরও নমুনা সংগ্রহের দাবী স্থানীয়দের। এ ব্যপারে রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান জানান, শনাক্ত ব্যক্তিদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা বর্তমানে নিরাপদেই আছেন। তবে তাদের মধ্যে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিলে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হবে।

 

আপনার মতামত লিখুন :