মৌলভীবাজারে কলেজ ছাত্র খুন: নুরুলকে প্রধান আসামী করে থানায় মামলা

প্রকাশিত : ১১ নভেম্বর ২০২৩

মশাহিদ আহমদ, মৌলভীবাজার: মৌলভীবাজার সরকারী কলেজের ছাত্র রেজাউল করিম নাঈম (২২)-কে নিজ মা-বাবা-বোনের সামনেই বাসার ভেতরে নির্মমভাবে খুন করার ঘটনায় হামলাকারী ৭নং চাঁদনীঘাট ইউনিয়নের বর্ষিজোড়া টিবি হাসপাতাল রোড়স্থ নুরুল ইসলাম (৫৫)-কে প্রধান আসামী নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৪/৫জনকে আসামী করে মৌলভীবাজার মডেল থানায় গত ৯ নভেম্বর মামলা (নং-০৮/৩৪০, তারিখ : ০৯/১১/২০২৩ইং) দায়ের করা হয়েছে।

মামলার অন্যান্য আসামীরা হলেন- প্রধান আসামী নুরুল ইসলাম এর পুত্র মোঃ রনি মিয়া (২৩), কাদির মিয়ার পুত্র মোঃ আনোয়ার হোসেন (২৪), ইদন মিয়ার পুত্র সোহান মিয়া (১৯), আব্দুল আজিজ এর পুত্র মোঃ সাইমন ইসলাম (২১), ইদন মিয়ার পুত্র মোঃ ইমন মিয়া (২১), আলামিন মিয়া (২০)-পিতা অজ্ঞাত, সাকিল হোসেন (২১) পিতা- অজ্ঞাত, প্রধান আসামী নুরুল ইসলাম এর স্ত্রী পারভীন বেগম (৪৫), কন্যা জেসি আক্তার (২০)সহ অজ্ঞাতনামা ৪/৫জন। এর মধ্যে । হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে সোহান মিয়া জেল হাজতে রয়েছে। জানা গেছে- গত ৭ নভেম্বর সন্ধ্যায় ৭ঘটিকার দিকে পাশের বাড়ির নুরুল ইসলাম গংরা দেশীয় অস্ত্রনিয়ে বাসায় প্রবেশ করে হামলা করে।

কলেজ ছাত্র রেজাউল করিম নাঈম-কে মৃতঃ ভেবে ঘটনাস্থল ত্যাগ করে। এসময় তার পরিবারের অন্যান্য লোকজন আহত হন। পরে তাকে উদ্ধার করে প্রথমে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে তার অবস্থার অবনতি হলে সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন আবস্থায় গত ৮ নভেম্বর ভোর অনুমান ০৫.৪৮ ঘটিকায় তার মৃত্যু হয়। এ বিষয়ে মোঃ চেরাগ মিয়া জানান- প্রধান আসামী নুরুল ইসলাম আমার কাছে প্রায় সময় টাকা নিতেন। কিন্তুু সেই টাকা ফেরৎ দিতেন না। সর্বশেষ হত্যা কান্ডের সাথে সরাসরি জড়িত নুরুল ইসলাম এর কন্যা জেসি আক্তার (২০)-কে লন্ডন পাটাতে আমার কাছে ১লক্ষ টাকা দাবী করে। দাবীকৃত টাকা দিতে অপারগতা স্বীকার করায় ফেইক আইডি দিয়ে ফেসবুকে লেখালেখি করা হয়েছে মর্মে মিথ্যা অভিযোগ তুলে পরিকল্পিত ভাবে রেজাউল করিম নাঈম (২২)-কে আমার নিজ বাসায় এসে নির্মম ভাবে হত্যা করেছে।

তিনি আরো বলেন- দাবীকৃত টাকা না দেওয়ার কারণে ঘটনার দিন নুরুল ইসলাম ১৫/১৬জন লোক নিয়ে আমার বাসা ডাকাতি করার পরিকল্পনা ছিল। এ হত্যা কান্ডের সাথে জড়িত নুরুলসহ অন্যান্য আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তি হিসাবে মৃত্যঃদন্ড দাবী করেন। এ ব্যপারে জানতে চাইলে মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনূর রশীদ বলেন- রেজাউল করিম নাঈম এর পিতা মোঃ চেরাগ মিয়া বাদী হয়ে নুরুল ইসলাম-কে প্রধান করে ও অজ্ঞাতনামা ৪/৫জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেছেন। ১জনকে আটক করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। তবে, বিষয়টি ফেসবুক নিয়ে লেখা-লেখির কারণে না অন্য কোন কারণ তা ক্ষতিয়ে দেখা হচ্ছে।

 

আপনার মতামত লিখুন :